Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিয়ার জন্মবার্ষিকীতে ড্যাবের ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’


২০ জানুয়ারি ২০১৮ ১৩:২৭

স্পেশাল করেসপন্ডেন্ট
ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘ফ্রি মেডিকেল ক্যাম্পে’ রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার সকাল ১০টায় ড্যাবের এই চিকিৎসা সেবা শুরু হয়েছে। চলবে বিকেলে ৪টা পর্যন্ত।

সকালে ‘ফ্রি মেডিকেল ক্যাম্পে’ গিয়ে দেখা যায়, গ্যাস্টো ইউরোলজিস্ট, অর্থোপেডিক্স, মেডিসিন, চর্ম-যৌন-অ্যাজমা, ডেনটিস্ট ও শিশুরোগ বিশেষজ্ঞ ৯ জন চিকিৎসক রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন। ৬ জন ফার্মাসিস্ট ও মেডিকেল টেকনোলজিস্ট তাদের সহযোগিতা করছেন।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, ৬ ঘণ্টার এই মেডিকেল ক্যাম্পে ১ হাজার রোগীকে চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে ড্যাব। বিনামূল্যে ব্যবস্থাপত্রসহ ওষুধও প্রদান করা হচ্ছে রোগীদের। যে কেউ ড্যাবের এই বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, বারডেম হাসাপাতাল, হলিফ্যামিলি হাসপাতালসহ রাজধানীর প্রসিদ্ধ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা ড্যাবের এই ‘ফ্রি মেডিকেল ক্যাম্পে’ রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন। তবে রাজনৈতিক সম্পৃক্ততার কারণে চিকিৎসকরা নিজেদের পরিচয় গণমাধ্যমে প্রকাশ না করা থেকে বিরত রয়েছেন।

ড্যাবের মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন সারাবাংলাকে বলেন, ‘অনেক চিকিৎসকেরই আজ নিজ নিজ কর্মস্থলে ডিউটি রয়েছে। ফলে সবাই আসতে পারেননি। এখন পর্যন্ত ৯ জন বিশেষজ্ঞ চিকিৎসক রোগী দেখছেন। সঙ্গে ৬ জন টেকনোলজিস্ট ও ফার্মাসিস্ট রয়েছেন।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘যেহেতু এটা বিএনপি রিলেটেড প্রোগ্রাম, তাই অনেক চিকিৎসক সাংবাদিক বা ক্যামেরার সামনে যেতে ইতস্ততবোধ করছেন। ক্যামেরা ও সাংবাদি চলে গেলে চিকিৎসক ও রোগীর সংখ্যা বাড়বে।’

এদিকে বিএনপির দপ্তর থেকে পাঠানো ক্ষুদে বার্তায় শুক্রবার সন্ধ্যায় জানানো হয়, শুক্রবার সকাল ১০টায় ড্যাবের ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’ উদ্বোধন করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু বেলা ১২টা পর্যন্ত সেখানে উপস্থিত হননি তিনি। পরে দুপুর একটায় মেডিকেল ক্যাম্প পরিদর্শনে আসেন তিনি।

সারাবাংলা/এজেড/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর