Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা উত্তরের মেয়র আতিকুল


১ মার্চ ২০১৯ ০১:৪৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র পদে উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম। নৌকা প্রতীকে আতিকুল পেয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট। অপরদিকে, লাঙ্গল প্রতীকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির শাফিন আহমেদ পেয়েছেন ৫২ হাজার ৪২৯ ভোট।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দিনগত রাতে এই তথ্য পাওয়া যায়। ভোট গণনা শেষ হয়েছে ১২৯৫টি কেন্দ্রের সবকটিতে। নির্বাচনে ভোটের হার শতকরা ৩০.০৫ ভাগ।

এর আগে, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে সম্প্রসারিত ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন ও ঢাকা উত্তর সিটিতে মেয়র পদে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে।

ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে জানান, দুই সিটি মিলিয়ে ৫০ শতাংশের মতো ভোট পড়েছে।

উৎসবমুখর ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে উল্লেখ করে ইসি সচিব বলেন, ‘নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে, বিশেষ করে কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

সকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা গণমাধ্যমকে বলেন, ‘আমরা সুষ্ঠু পরিবেশ তৈরি করে দেই, রাজনৈতিক দলগুলো কিংবা প্রার্থীদের ভোটার নিয়ে আসতে হয়। আমরা বলে দেই পরিবেশ সুষ্ঠু আছে, সবকিছু নিরাপদ আছে এবং সবাই ভোট দিতে আসতে পারে।’

ডিএনসিসি উপনির্বাচনে মেয়র পদে পাঁচ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন— ‘নৌকা’ প্রতীকে আওয়ামী লীগের আতিকুল ইসলাম; ‘লাঙ্গল’ প্রতীকে জাতীয় পার্টি থেকে শাফিন আহমেদ, ‘বাঘ’ প্রতীক নিয়ে প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) থেকে শাহিন খান, ‘আম’ প্রতীক নিয়ে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনিসুর রহমান দেওয়ান এবং ‘টেবিল ঘড়ি’ নিয়ে স্বতন্ত্র প্রার্থী নর্থ সাউথ প্রপার্টিজ লিমিটেডের চেয়ারম্যান মো. আবদুর রহিম।

সারাবাংলা/টিএস/এনএইচ

আতিকুল ইসলাম ডিএনসিসি মেয়র ঢাকা উত্তর সিটি করপোরেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর