Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘চাকরি নিতে এমপি-মন্ত্রীদের টাকা দিতে হবে কেন?’


১ মার্চ ২০১৯ ১৬:০৮

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

পিরোজপুর: শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি নিতে কিংবা গভর্নিং বডির সদস্য হতে স্থানীয় সংসদ সদস্যদের টাকা দিতে হবে কেন, এমন প্রশ্ন করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। শুক্রবার (১ মার্চ) সকালে পিরোজপুরের নাজিরপুর উপজেলার মন্ত্রীর নিজ গ্রামে বরইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ প্রশ্ন করেন।

বিজ্ঞাপন

এ সময় তিনি বলেন, সংসদ সদস্যদের দায়িত্ব হল এলাকার উন্নয়নে কাজ করা। বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য করা, ঠিকাদারি কাজ ও টিআর-কাবিখার কাজে কমিশন নেওয়া সাংসদদের কাজ নয়।

আরও পড়ুন: আমি রাজনীতির শ্রেষ্ঠ নীতিতে নিজেকে উৎসর্গ করেছি: রেজাউল করিম

মন্ত্রীর নাম ব্যবহার করে কেউ যেন কোন অনৈতিক সুবিধা নিতে না পারে এজন্য সবাইকে সতর্ক থাকার জন্যও বলেন মন্ত্রী। এছাড়া মাদক ব্যবসায়ী, ইভটিজার এবং সন্ত্রাসীদের কোন প্রকার ছাড় দেয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

এ সময় মুক্তিযোদ্ধাদের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধারা নিজেদের জীবন বাজি রেখে এদেশ স্বাধীন করেছে। তাই তাদের সম্মান দেখানো আমাদের দায়িত্ব। বর্তমান সরকার প্রত্যেক দুস্থ মুক্তিযোদ্ধাদের জন্য শিগগিরই মানসম্মত ঘর তৈরি করে দিবে বলেও জানান মন্ত্রী।

আরও পড়ুন: আবাসন নাগরিকদের অন্যতম মৌলিক অধিকার: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো. জাহিদুল ইসলাম বিলুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন পিরোজপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বণিক, নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আকতার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুনিরুল ইসলাম মুনির এবং ওই বিদ্যালয়ের সাবেক শিক্ষাক ও শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

গৃহায়ণ ও গণপূর্ মন্ত্রী শ ম রেজাউল করিম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর