Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রুবানা হক হতে যাচ্ছেন বিজিএমইএর প্রথম নারী সভাপতি’


৩ মার্চ ২০১৯ ০২:০৫

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বাংলাদেশের তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র পরবর্তী সভাপতি হতে যাচ্ছেন ঢাকা উত্তরের প্রয়াত মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হক। মোহাম্মদীয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হকই সংগঠনটির প্রথম নারী সভাপতি হতে যাচ্ছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে আশাবাদ ব্যক্ত করেছেন উনার ছেলে নাভিদুল হক।

বিজিএমইএ’র নির্বাচন পরিচালনা কমিটির কাছে শনিবার (২ মার্চ) তার মনোনয়নপত্র জমা দেওয়া হয়।

শনিবার (২ মার্চ) দুপুরে  ছেলে নাভিদুল হক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টে লিখেন,  ‘বিজিএমইএ নির্বাচনের জন্য মা’র মনোনয়নপত্র জমা দিলাম। ইনশাআল্লাহ, মা ই হতে যাচ্ছেন বিজিএমইএ-র প্রথম নারী প্রেসিডেন্ট। বাবার হাত ধরে আজ থেকে বিশ বছর আগে তৈরি পোশাকের ব্যবসার কাজ শুরু করেছিলেন মা। বাবাও বিজিএমই-তে বহু বছর কাজ করেছেন এবং প্রেসিডেন্টও ছিলেন। তৈরি পোশাক শিল্প কঠিন সময়ের ভেতর দিয়ে যাচ্ছে। ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবেলার জন্য মা ও তার পর্ষদ অনেক ভাল কাজ করবে আশা রাখি।’

আগামী ৬ এপ্রিল বিজিএমইএ’র পরিচালনা পর্ষদের নির্বাচন। ৩৫ টি পরিচালক পদে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, শনিবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ ৬ মার্চ।

২০১৫ সালে বিজিএমইএর নেতৃত্ব নির্বাচনের উদ্যোগ নেওয়ার পর প্রতিদ্বন্দ্বী দুটি প্যানেল সম্মিলিত পরিষদ ও ফোরাম সমঝোতার মাধ্যমে বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমানকে সভাপতি করে একটি পরিচালনা পর্ষদ ঠিক করে। এরপর থেকে তিন ধাপে এই পরিচালনা পর্ষদের মেয়াদ বাড়ানো হয়েছে।

বিজ্ঞাপন

এবারের নির্বাচনেও সম্মিলিত পরিষদ ও ফোরাম সমঝোতার প্যানেল দিয়েছে। আর এই প্যানেলের নেতৃত্বে রয়েছেন রুবানা হক। অপরদিকে স্বাধীনতা পরিষদ নামেও একটি প্যানেল মনোনয়নপত্র জমা দিয়েছে। তবে মনোনয়নপত্র দাখিলের পর স্বাধীনতা পরিষদের কয়েকজন নেতা হামলার শিকার হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। হামলার প্রতিবাদে শনিবার মানববন্ধনও হয়েছে কারওয়ান বাজার এলাকায়।

এদিকে রুবানা হকের নেতৃত্বে থাকা প্যানেলের কয়েকজন নেতা জানিয়েছেন, গত কয়েকবছরের ধারাবাহিকতায় এবারও সম্মিলিত পরিষদ ও ফোরাম সমঝোতার প্যানেল দেওয়ায় রুবানাই বিজিএমইএ’র পরবর্তী সভাপতি হচ্ছেন। অন্য কোন প্যানেল কিংবা কেউ যদি স্বতন্ত্র প্রার্থীও হয় তারপরেও রুবানার জয় অনেকটাই নিশ্চিত বলে তারা আশাবাদী।

সারাবাংলা/ইএইচটি/এসবি

বিজিএমইএ বিজিএমইএ সভাপতি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর