Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে প্রধানমন্ত্রী


৩ মার্চ ২০১৯ ১৫:৪৬

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার ( ৩ মার্চ) দুপুর সাড়ে ৩টার দিকে শেখ হাসিনা বিএসএমএমউ হাসপাতালে যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসার সময় দলের জ্যেষ্ঠ নেতারা হাসপাতাল এলাকায় উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদেরকে দেখার পর বিকেল ৪টা ১২ মিনিটে বিএসএমএমইউ হাসপাতাল ত্যাগ করেন শেখ হাসিনা।

এ সময় হাসপাতালে অপেক্ষমাণ নেতারা ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, ‘আগের থেকে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। এখন চোখের পাতা একটু নাড়াচ্ছেন। রক্তচাপ ৩০ থেকে ৪০ হয়েছে।’

ওবায়দুল কাদেরকে দেশের বাইরে নেওয়া হবে কি না নেতারা জানতে চাইলে শেখ হাসিনা বলেন, ‘আপাতত দেশের বাইরে নেওয়ার দরকার নেই। এখানেই চিকিৎসা চলবে।’

এর আগে, রোববার (৩ মার্চ) ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউ-তে ভর্তি করা হয়। সেখানে এনজিওগ্রাম শেষে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লকে রিং পরানো হয়। রিং পরানোর পর তাকে কার্ডিওলজি বিভাগের সিসিইউতে রাখা হয়েছে।

এদিকে, ওবায়দুল কাদেরের চিকিৎসায় বিএসএমএমইউয়ের কার্ডিওলজি বিভাগের পক্ষ থেকে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ডে রয়েছেন প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিয়েশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক, কার্ডিওলজির অধ্যাপক সৈয়দ আলী আহসান, অধ্যাপক মেশকাত চৌধুরী, অ্যানেস্থেশিয়ার অধ্যাপক দেবব্রত ভৌমিক, অধ্যাপক ডা. আক্তার, কার্ডিও সার্জারির চিকিৎসক বুলবুল, অধ্যাপক ওহিদ বর্মণ অধিকারী, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের অধ্যাপক কামরুল হাসান, তানিয়া সাজ্জাদ প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/একে

আরও পড়ুন

ক্রমেই সংকটাপন্ন হচ্ছে ওবায়দুল কাদেরের অবস্থা: চিকিৎসক
হার্টে রিং পরানো হয়েছে, ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের আইসিইউতে
ওবায়দুল কাদেরের চিকিৎসায় মেডিকেল বোর্ড

 

আওয়ামী লীগ ওবায়দুল কাদের শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর