Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোবেল পুরস্কারের যোগ্য আমি নই : ইমরান খান


৪ মার্চ ২০১৯ ১৪:৪৩

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

আটক ভারতীয় বিমানসেনা অভিনন্দন বর্তমানকে ফিরিয়ে দেওয়ার ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে পাকিস্তানের প্রধানমন্ত্রীর প্রশংসার জোয়ার বইছে। অনেকে ইমরান খানকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়ার দাবি তুলেছেন। তবে ইমরান খান জানিয়েছেন, আমি এখনই নোবেল পুরস্কারের যোগ্য নন। কাশ্মির সমস্যা যে সমাধান করতে পারবে তারই নোবেল পুরস্কার পাওয়া উচিত।

সোমবার (৪ মার্চ) এক টুইটার পোস্টে এই মন্তব্য করেছেন তিনি।

ইমরান খান বলেন, আমি নোবেল শান্তি পুরস্কারের যোগ্য নই। কাশ্মিরের জনগণের ইচ্ছা অনুযায়ী যিনি শান্তি প্রতিষ্ঠা করতে পারবেন এবং উপমহাদেশে মানব উন্নয়নে কাজ করবেন তিনিই এই পুরস্কারের যোগ্য।

ইমরান খান, নোবেল পুরস্কার, কাশ্মির সমস্যা

উল্লেখ্য, কাশ্মির নিয়ে বিবাদ ভারত-পাকিস্তানের বেশ পুরনো সমস্যা। দুদেশের যুদ্ধও হয়েছে ওই অঞ্চলের আধিপত্য নিয়ে। ঝরেছে বহু প্রাণ। তবে কাশ্মির সমস্যার সমাধান হয়নি।

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত পুলওয়ামায় পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহম্মদ হামলা চালায়। মৃত্যু হয় চল্লিশেরও বেশি ভারতীয় সৈন্যের। এই হামলার জবাব দিতে গিয়ে ভারত-পাকিস্তানের বিমানযুদ্ধ হয়। বিমান ভূপাতিত হয়ে পাকিস্তানে আটক হন ভারতীয় বৈমানিক অভিনন্দন।

তবে ইমরান খান একদিন পরই ভারতীয় কর্তৃপক্ষের কাছে আটক পাইলটকে ফিরেয়ে দেন। এতে ইমরান খানের স্তুতি করেন অনেকেই। ইমরান খানকে সম্মানজনক নোবেল পুরস্কার দেওয়ার জন্য সংগ্রহ করা হয় ৩ লাখ ২৫ হাজার স্বাক্ষর!

সারাবাংলা/এনএইচ

ইমরান খান কাশ্মির সমস্যা নোবেল পুরস্কার


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর