Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আখেরি মোনাজাতে অংশ নিতে টঙ্গীমুখী মুসল্লিদের ঢল


২১ জানুয়ারি ২০১৮ ০৯:৩৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ রোববার শেষ হচ্ছে এ বছরের বিশ্ব ইজতেমা। মোনাজাত শুরু হবে সকাল ১০ থেকে ১১টার দিকে। মোনাজাতে অংশ নিতে সকালে থেকেই টঙ্গীতে ইজতেমামুখী মুসল্লিদের ঢল নেমেছে।

বিশ্ব ইজতেমায় যোগ দিতে রবিবার সকালেও মুসল্লিদের স্রোত অব্যাহত ছিল। কনকনে শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করে বাস, ট্রাক, ট্রেন, নৌকা-লঞ্চসহ বিভিন্ন যানবাহনে চড়ে হাজার হাজার মুসল্লি টঙ্গীতে জমায়েত হন।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন সারাবাংলায়

ইজতেমার ময়দানের বাইরে অবস্থানকারী মুসল্লি ও এলাকাবাসীকে মোনাজাতে শরিক হতে গাজীপুর ও ঢাকা জেলা তথ্য অফিসের উদ্যোগে শতাধিক মাইকের সংযোগ দেওয়া হয়েছে।গাজীপুর জেলা তথ্য কর্মকর্তা এসএম রাহাত হাসনাত জানান, ভিড়ের কারণে যারা মূল ময়দানে যেতে পারবেন না, আখেরি মোনাজাতে তাদের শরিক হতে টঙ্গীর মধুমিতা রোড, টঙ্গী বিসিক এলাকা, নোয়াগাঁও এবং চেরাগআলীর বিভিন্ন শাখা সড়কে মোনাজাতের মাইকের সঙ্গে আরও ৮০টি মাইকের সংযোগ দেওয়া আছে। একই সংখ্যক মাইক ঢাকা অংশেও সংযোগ দেওয়া হবে।

বিশ্ব ইজতেমার মুরব্বি প্রকৌশলী মাহফুজ জানান, এবারের মোনাজাত হবে আরবি ও বাংলায়। পরিচালনা করবেন বাংলাদেশের  মাওলানা মো. জোবায়ের। এর আগে বাদ ফজর মজমা জোড়ানো বয়ান এবং হেদায়তি বয়ান করা হচ্ছে।

বিশেষ বাস ও ট্রেন সার্ভিস

জেলা তথ্য কর্মকর্তা মো. রাহাত হাসনাত জানান, মুসুল্লিদের পরিবহনের জন্য বিআরটিসির দুইশতাধিক বিআরটিসির দুই শতাধিক বাস দেশের বিভিন্ন অঞ্চলে চলাচল করবে। শনিবার মধ্যরাত থেকে আখেরি মোনাজাতের আগ পযন্ত ইজতেমামুখী বিভিন্ন সড়েক-মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকবে। এসময় ইজতেমায় মুসুল্লিদের জন্য কিছু শ্যাটল বাস চলবে। এছাড়া মুসল্লিদের সুবিধার্থে ১৯টি বিশেষ ট্রেন চলাচল করবে। সব আন্তঃনগর ট্রেন টঙ্গীতে যাত্রাবিরতি করবে। বিআরটিসির দুই শতাধিক স্পেশাল বাস সার্ভিস চালু করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএম/এনএস

ইজতেমা গাজীপুর টঙ্গী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর