Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চ্যানেল নাইনের বার্তা বিভাগ বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি


৫ মার্চ ২০১৯ ২১:৪১

।। সারাবাংলা ডেস্ক ।।

চ্যানেল নাইনের বার্তা বিভাগ বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। চ্যানেলের ওই ঘোষণাটি কার্যকর করা হলে শত শত সাংবাদিক ও সংবাদকর্মী চাকরি হারাবেন বলে সংগঠন দু’টি উদ্বেগ জানিয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ এবং ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সই করা এক বিবৃতিতে চ্যানেল নাইনের বার্তা বিভাগ বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানানো হয়।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, সংবাদ ও অনুষ্ঠান প্রচারের মাধ্যমে গণমাধ্যমটি যখন জনপ্রিয়তা অর্জন করছিল তখন বার্তা বিভাগ বন্ধ করে দেওয়ার ঘোষণা কর্মরত সাংবাদিকসহ দেশের সাংবাদিক সমাজকে মর্মাহত ও ক্ষুব্ধ করেছে। এ ধরনের সাংবাদিক স্বার্থবিরোধী ঘোষণা কোনোভাবেই কাম্য নয়। এর ফলে যে সংকট তৈরি হবে, তার দায়-দায়িত্ব প্রতিষ্ঠানের মালিক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বহন করতে হবে।

সাংবাদিকদের স্বার্থবিরোধী এ ধরনের নজিরবিহীন ঘোষণা অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানিয়ে বিবৃতিতে বলা হয়, এ বিষয়ে তথ্য মন্ত্রণালয়কে দ্রুত কঠোর সিদ্ধান্ত নিতে হবে।

বিবৃতিতে আরও বলা হয়, মালিক বা কর্তৃপক্ষ তাদের খেয়াল-খুশিমতো একটি প্রতিষ্ঠানে সিদ্ধান্ত নেবেন, সেটি কোনোভাবেই কাম্য নয়। এ ধরনের সিদ্ধান্ত সাংবাদিক সমাজ শুধুমাত্র প্রত্যাখ্যানই নয়, এটি বন্ধে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

উল্লেখ্য, গত রোববার (৩ মার্চ) চ্যানেল নাইনের বার্তা বিভাগ বন্ধের ঘোষণা দেন চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক এনায়েতুর রহমান। তার সই করা এ সংক্রান্ত চিঠিতে বলা হয়, সম্প্রতি চ্যানেল নাইন কর্তৃপক্ষ কেবল বিনোদন ও খেলা সম্পর্কিত অনুষ্ঠান প্রচারের সিদ্ধান্ত নিয়েছে। ফলে আগামী ২৮ মার্চ থেকে চ্যানেল নাইনে খবর সম্প্রচারসহ বার্তা বিভাগের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। এ অবস্থায় বার্তা বিভাগে কর্মরত সব সদস্যকে চাকরি থেকে অব্যাহতির নোটিশ দেওয়া হলো, যা পরবর্তী ৯০ দিনের মধ্যে কার্যকর হবে।

সারাবাংলা/আরএ/টিআর

চ্যানেল নাইন চ্যানেল নাইনের বার্তা বিভাগ বন্ধ ডিইউজে বার্তা বিভাগ বন্ধ ঘোষণা বিএফইউজে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর