Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে পিস্তল নিয়ে ইলিয়াস কাঞ্চন, নিরাপত্তারক্ষী বরখাস্ত


৬ মার্চ ২০১৯ ১৯:২২

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের ব্যাগে থাকা পিস্তলটি বিমানবন্দরের স্ক্যানারে ধরা না পড়ার ঘটনায় একজনকে বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া নিরাপত্তারক্ষীর নাম ফজলার রহমান। তিনি ওই ঘটনার সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ত্ল্লাশীর দায়িত্বে ছিলেন।

ইলিয়াস কাঞ্চনের ব্যাগ স্ক্যানিংয়ের সময় কোনো গাফিলতি ছিল কি না তা জানতে সিভিল অ্যাভিয়েশনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে চট্টগ্রামে যাওয়ার জন্য শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে আসেন নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তখন তার সঙ্গে অস্ত্র ছিল।

ফ্লাইটে ওঠার আগে অন্তত দুই দফায় নিরাপত্তা তল্লাশি পার হতে হয়। কিন্তু ইলিয়াস কাঞ্চন তার লাইসেন্স করা ৯ এমএম পিস্তল ও ১০ রাউন্ড গুলি ব্যাগে নিয়েই বিমাবন্দরের প্রথম ধাপের নিরাপত্তা পেরিয়ে যান। স্ক্যানিংয়ে ধরা পড়েনি।

পরে দ্বিতীয় ধাপের তল্লাশির সময় তিনি সঙ্গে অস্ত্র থাকার কথা নিরাপত্তা কর্মকর্তাদের জানান। এ ঘটনায় শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ তার কাছে দুঃখ প্রকাশ করে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারির বিমান ছিনতাইচেষ্টা ঘটনার পর শাহজালালসহ দেশের সব কটি বিমানবন্দরের নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করা হয়েছে বলে সিভিল এভিয়েশন থেকে জানানো হয়েছিল।

ওই দিন বিকালে ঢাকা থেকে ছেড়ে যাওয়া দুবাইগামী বিজি-১৪৭ ফ্লাইটে খেলনা পিস্তল নিয়ে উঠে বিমান ছিনতাইয়ের চেষ্টা করেন পলাশ আহমেদ নামে এক যুবক।

ভিডিও ফুটেজে দেখা গেছে, সে সময় তার সঙ্গে থাকা খেলনা পিস্তলটি শাহজালাল বিমান বন্দরের স্ক্যানিং মেশিনে ধরা পড়েনি।

সারাবাংলা/জেএ/একে

ইলিয়াস কাঞ্চন শাহজালাল বিমানবন্তর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর