Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দলীয় অফিসে জিম্মি করে পদত্যাগপত্রে স্বাক্ষর নেওয়ার অভিযোগ


৬ মার্চ ২০১৯ ২২:২৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: দলীয় কার্যালয়ে অস্ত্রের মুখে জিম্মি করে চট্টগ্রামের পটিয়া উপজেলার একজন চেয়ারম্যান প্রার্থীর কাছ থেকে পদত্যাগপত্রে স্বাক্ষর করানোর অভিযোগ পাওয়া গেছে। মুহাম্মদ সাজ্জাত হোসেন নামে ওই প্রার্থী ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা।

নগরীর আন্দরকিল্লায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বুধবার (৬ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সাজ্জাত।

এর আগে মঙ্গলবার আরেক চেয়ারম্যান প্রার্থী আফরোজা বেগম জলির কাছ থেকে জোর করে পদত্যাগপত্রে স্বাক্ষর নেওয়ার অভিযোগ পাওয়া যায়। পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হলেন সংগঠনটির দক্ষিণ জেলা কমিটির সহসভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী।

সাজ্জাতের অভিযোগ, তার কাছ থেকে জোরকরে স্বাক্ষর আদায়কারীরা মোতাহেরুলের অনুসারী। সাজ্জাত সারাবাংলাকে বলেন, ‘দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের আহ্বানে আমি উনার সঙ্গে সাক্ষাত করার জন্য সংগঠনের অফিসে গিয়েছিলাম। আমার সঙ্গে কিছুক্ষণ কাথাবার্তার পর মফিজ ভাই বেরিয়ে যান। এরপর ১০-১২ জন যুবক ভেতরে ঢুকে আমাকে ঘিরে ধরেন। তারা আমাকে পদত্যাগপত্রে স্বাক্ষর দেওয়ার কথা বলেন। আমি দেখতে পাই, তাদের প্রত্যেকের কোমরে বড় বড় ছোরা বাধা। প্রাণভয়ে আমি স্বাক্ষর করি।’

জানতে চাইলে মফিজুর রহমান সারাবাংলাকে বলেন, ‘সাজ্জাতের কাছ থেকে জোরকরে স্বাক্ষর নেওয়ার অভিযোগ আমি পেয়েছি। এই অভিযোগ যদি সত্য হয়ে থাকে, তাহলে বলতে হবে এটা অনৈতিক এবং অনভিপ্রেত।’

তবে এই বিষয়ে মোতাহেরুল ইসলাম চৌধুরীর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

সাজ্জাত জানিয়েছেন, জোর করে পদত্যাগপত্রে স্বাক্ষর আদায়ের বিষয়ে তিনি রিটার্নিং অফিসারকে মৌখিকভাবে জানিয়েছেন। কাল (বৃহস্পতিবার) লিখিত অভিযোগ দাখিল করবেন।

বৃহস্পতিবার (৭ মার্চ) পদত্যাগপত্র প্রত্যাহারের শেষদিন। ২৪ মার্চ পটিয়া উপজেলা পরিষদের নির্বাচন হওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/আরডি/এমআই

জিম্মি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর