Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারাবাংলা-জিটিভির মুখোমুখি হচ্ছেন ডাকসুর ভিপি প্রার্থীরা


৮ মার্চ ২০১৯ ১৯:১৭

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সারাবাংলা ডটনেট ও গাজী টিভির আয়োজনে নির্বাচনি বিতর্কে আসছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) প্রার্থীরা। এবার ডাকসু নির্বাচনে ভিপি প্রার্থী ২১ জন। এর মধ্যে শুক্রবার (৮ মার্চ) রাত ১১টার এ আয়োজনে উপস্থিত থেকে নিজেদের কথা জানাবেন চার প্রার্থী।

এরা হলেন সম্মিলিত শিক্ষার্থী সংসদের প্রার্থী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নুরুল হক নুর, বাম ছাত্রজোটের প্রার্থী লিটন নন্দী ও স্বতন্ত্র জোটের ভিপি প্রার্থী অরণী সেমন্তী খান।

নির্বাচনি এ বিতর্ক সঞ্চালনা করবেন সারাবাংলা ডটনেট ও জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা। এ ছাড়া থাকবেন সারাবাংলা ডটনেটের নির্বাহী সম্পাদক মাহমুদ মেনন খান, ব্যবস্থাপনা সম্পাদক রফিকুল্লাহ রোমেল ও জিটিভি’র কারেন্ট অ্যাফেয়ার্স এডিটর অঞ্জন রায়।

জিটিভির পাশাপাশি অনুষ্ঠানটি একযোগে প্রচার করা হবে Sarabangla.net-এর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে। এছাড়া Rabbitholebd.com সাইট ভিজিট করেও অনুষ্ঠানটি দেখা যাবে।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছরের অপেক্ষা অবসান ঘটিয়ে ১১ মার্চ অনুষ্ঠিত হচ্ছে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন। ক্যাম্পাসে সক্রিয় প্রতিটি সংগঠনই অংশ নিচ্ছে বহুল প্রতীক্ষিত এই নির্বাচনে, তৈরি হয়েছে নির্বাচনি জোটও। জোট বা সংগঠনের বাইরে স্বতন্ত্র হিসেবেও নির্বাচনে অংশ নিচ্ছেন উল্লেখযোগ্য সংখ্যক প্রার্থী।

ডাকসু নির্বাচনের তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রচারণার শেষ দিন আগামীকাল ৯ মার্চ। সবাই এখন ব্যস্ত শেষ মুহূর্তের নির্বাচনি প্রচারণায় ভোটারদের মনোযোগ আকর্ষণে, দিচ্ছেন বিভিন্ন ধরনের প্রতিশ্রুতি। তাদের প্রায় সবার নির্বাচনি ইশতেহারেই রয়েছে শিক্ষার্থীদের জন্য উপযোগী ও মানসম্মত একটি শিক্ষার পরিবেশ নিশ্চিত করার কথা। এর বাইরেও তারা কথা বলছেন আবাসন সমস্যা ও পরিবহন সংকটসহ ক্যাম্পাসের শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি নিয়েও।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত এই নির্বাচন নিয়ে অবশ্য আগ্রহ গোটা বাংলাদেশেরই। ভোট না দিতে পারলেও সারাদেশের মানুষই জানতে চায়, দেশের শীর্ষ এই বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা হতে চাওয়া শিক্ষার্থীরা কী ভবিষ্যৎ কর্মপরিকল্পনা রেখেছেন ভোটারদের জন্য। এ সব বিষয় জানতেই আয়োজন করা হয়েছে নির্বাচনি এই বিতর্কের।

সারাবাংলা/এসবি/একে

ডাকসু নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয় ভিপি প্রার্থী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর