Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কম ব্যয়ে বেশি জনগণের উপকার চায় গণপূর্ত মন্ত্রণালয়


১০ মার্চ ২০১৯ ১৬:৫০

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: কম ব্যয়ে বেশি জনগণের উপকার হয় এ রকম উদ্ভাবনী প্রকল্প গ্রহণের সুপারিশ করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

জাতীয় সংসদ ভবনে রোববার (১০ মার্চ) স্থায়ী কমিটির বৈঠক হয়। ওই বৈঠকে এ সুপারিশ করা হয়। পাশাপাশি গতানুগতিক ধারার প্রকল্প গ্রহণ না করার তাগিদ দিয়েছে স্থায়ী কমিটি।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সদস্য ও গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, মো. মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান এবং বেগম ফরিদা খানম উপস্থিত ছিলেন।

বৈঠকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, গণপূর্ত অধিদপ্তর, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ও এইচবিআরআইসমূহের চলমান প্রকল্পগুলোর অগ্রগতি ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা হয়।

প্রকল্পগুলো যেন নির্ধারিত সময়ের মধ্যে শেষ করা যায় সে জন্য প্রকল্প পরিচালকদের যথাযথভাবে দায়িত্ব পালনের সুপারিশ করে স্থায়ী কমিটি। এ ছাড়া বৈঠকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কাজের অগগ্রতি নিয়ে আলোচনা হয়। কক্সবাজারের উন্নয়নে মাস্টার প্ল্যান বাস্তবায়নে কোনো আইনি বাধা যেন না আসে সেই পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়।

স্থায়ী কমিটির বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকারসহ মন্ত্রণালয়ের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/একে

উন্নয়ন প্রকল্প গৃহায়ন ও গণপূর্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর