Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুড়িগ্রামে নানা অনিয়মে ১৩ কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত


১০ মার্চ ২০১৯ ২০:১৯

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কুড়িগ্রাম: বিভিন্ন অনিয়মের কারণে কুড়িগ্রাম জেলার পাঁচ উপজেলার ১৩টি ভোট কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। ব্যালট ছিনতাই, জাল ভোটসহ বিভিন্ন অভিযোগে ভিত্তিতে এসব ভোট কেন্দ্র স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

স্থগিত হওয়া ভোট কেন্দ্রগুলো হলো কুড়িগ্রাম সদর উপজেলার শিবরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুড়িগ্রাম সরকারি কলেজ, মালভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও টগরাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়। উলিপুর উপজেলার কিসামত মালতিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, হোকোডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মদিনাতুল উলুম মাদ্রাসা ও হাতিয়া ভবেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়। নাগেশ্বরী উপজেলার কুটি নাওডাঙ্গা ফোরকানিয়া ইবতেদায়ী মাদ্রাসা ও পুর্ব পায়রা ডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়। চিলমারী উপজেলার খালেদা শওকত পাটোয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চরবৈলমন্দিয়ার খাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং রৌমারী উপজেলার ধনার চর চরের গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিব এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়াও কিছু ভোট কেন্দ্রে জাল ভোটের অভিযোগে কেন্দ্রের বাইরে প্রার্থীর কর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করলেও বড় ধরনের কোন সহিংসতার ঘটনা ঘটেনি।

৮টি উপজেলায় চেয়ারম্যান পদে ২৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪০ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ১৪ লাখ ২০ হাজার ৪শ ৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৬ লাখ ৯৮ হাজার ৮শ ৫৪ জন, মহিলা ভোটার ৭ লাখ ২১ হাজার ৫শ ৫৩ জন।

বিজ্ঞাপন

অন্যদিকে উচ্চ আদালতে নির্দেশে জেলার ৯ উপজেলার মধ্যে ফুলবাড়ী উপজেলায় ভোট গ্রহন স্থগিত রয়েছে। সীমানা জটিলতার বিষয়ে বিলুপ্ত ছিটমহলের বাসিন্দা মো. শরিফ উদ্দিনের করা একটি রিটের প্রেক্ষিতে ভোট গ্রহন স্থগিতের নির্দেশ দেন আদালত।

সারাবাংলা/এসএমএন

উপজেলা পরিষদ নির্বাচন ভোটগ্রহণ স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর