Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেটে ৩ কোটি টাকার সরকারি জমি উদ্ধার


১০ মার্চ ২০১৯ ২৩:১১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

সিলেট: সিলেট নগরীর আখালিয়া এলাকায় অভিযান চালিয়ে প্রায় তিন কোটি টাকা মূল্যের অন্তত এক বিঘা জমি উদ্ধার করেছে সিলেট সিটি করপোরেশনে (সিসিক)। এসময় আখালিয়া সুরমা আবাসিক এলাকা ও ধানোয়াটা এলাকার মধ্যে অবস্থিত সরকারি গোপাট দখল করে নির্মিত ১১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে তা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

রোববার (১০ মার্চ) সকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর উপস্থিতিতে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

জানা যায়, নগরীর ৯ নম্বর ওয়ার্ডের আখালিয়া সুরমা আবাসিক এলাকা ও ধানোয়াটার মধ্যবর্তী স্থানে সরকারী গোপাটের প্রায় এক বিঘা জমি দখল করে রেখেছিলেন স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি। সেখানে তারা অবৈধ স্থাপনাও নির্মাণ করেন। দখলে নেওয়া সরকারি এসব জমি ছাড়তে দখলদারদের বারবার নোটিশ দিলেও তাতে কোনো কাজ হয়নি। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, এ কারণেই জমি উদ্ধারে অভিযান চালানো হয়।

অভিযান শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের জানান, দীর্ঘ দিন থেকে এই গোপাটকে ঘিরে অবৈধভাবে বেশকিছু দোকানপাট, ভবন ও বস্তি গড়ে উঠেছে। এর আগে এসব অবৈধ স্থাপনা অপসারণে কয়েক দফা নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু দখলদাররা স্থাপনা অপসারণ করেননি। তাই এই অভিযান চালানো হয়েছে। ধারাবাহিক অভিযানের মাধ্যমে এসব স্থাপনা উচ্ছেদ করা হবে। নগরীতে সরকারি জমি দখলদাররা যত প্রভাবশালীই হোক না কেন, তাদের বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চালানো হবে বলে জানান মেয়র।

অভিযানে সিসিক ওয়ার্ড কাউন্সিলর মখলেছুর রহমান কামরান, সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবরসহ সিসিকের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

অবৈধ স্থাপনা উচ্ছেদ সরকারি জমি উদ্ধার সিলেট সিটি করপোরেশন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর