Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাঙ্গাইলে প্রধানমন্ত্রী আসছেন কাল


১৩ মার্চ ২০১৯ ২০:১৫

।। মহিউদ্দিন সুমন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

টাঙ্গাইল: টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী কমপ্লেক্সে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক-২০১৯ প্রদান ও কুমুদিনীর ৮৬তম বর্ষপূর্তির অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার (১৪ মার্চ) ভারতেশ্বরী হোমসের সবুজ চত্তরে এ অনুষ্ঠান হবে। ট্রাস্টের পরিচালক ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দি এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা ১১টা ২০ মিনিটে হেলিকপ্টারে করে কুমুদিনী কমপ্লেক্সে এসে পৌঁছাবেন। স্বর্ণপদক প্রদান ছাড়াও প্রধানমন্ত্রী মির্জাপুরের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করবেন। বিকেল ৩টায় তিনি মির্জাপুর ত্যাগ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে তার ছোট বোন শেখ রেহেনা এবং মন্ত্রিপরিষদের একাধিক সদস্য উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে।

আরও পড়ুন‘নিরক্ষরমুক্ত জাতি গড়ার পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী’

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, কুমুদিনী নার্সিং স্কুল অ্যান্ড বিএসসি নার্সিং কলেজসহ কুমুদিনী কমপ্লেক্সের সেবাধর্মী বিভিন্ন ইউনিট। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর বাসস্ট্যান্ড থেকে শুরু করে শহরের বিভিন্ন অলিগলিতেও ধোয়া মুছার কাজ শেষে হয়েছে। এখন উৎসবের আমেজ চলছে মির্জাপুরে।

রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক’ ২০১৯-এ ভূষিত হচ্ছেন দেশের চার বরেণ্য ব্যক্তি। টাঙ্গাইলের কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা দানবীর রনদা প্রসাদ সাহার স্মরণে এ পদক দেওয়া হবে। এই চার বরেণ্য ব্যক্তিরা হলেন- জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ও হোসেন শহীদ সোহরাওয়ার্দীকে (মরণোত্তর) ও জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ও শিল্পী শাহাবুদ্দিন আহমেদ।

আরও পড়ুন: ‘উইমেন এম্পাওয়ারমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন প্রধানমন্ত্রী

মির্জাপুর কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দী বলেন, ‘রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আমাদের এখানে আসবে আমরা সবাই অনুপ্রাণিত। অনেক দিনের প্রত্যাশা ছিলো তিনি আসবেন ও আমাদের কথা শুনবেন। তার আগমনে কুমুদিনীর সকল প্রতিষ্ঠান নানা সাজে সজ্জিত হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনে কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, কুমুদিনী নার্সিং স্কুল অ্যান্ড বিএসসি নার্সিং কলেজসহ কুমুদিনী কমপ্লেক্সের সকল কর্মকর্তা-কর্মচারীরা ব্যস্ত সময় পার করছেন।’

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মুজিবুল হক জানান, প্রধানমন্ত্রী’র নিরাপত্তায় পোশাকে ১ হাজার ৪০০ পুলিশ ও ডিএসবি, ডিবি, এনএসআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার দেড় শতাধিক সদস্য দায়িত্ব পালন করবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মির্জাপুরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

আরও পড়ুন: নির্যাতিত নারীর ছবি নয়, ধর্ষকের ছবি প্রচার করুন: প্রধানমন্ত্রী

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর আগমনে জেলার তৃনমূল নেতা কর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক অনুষ্ঠানে যোগ দিবেন। কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, কুমুদিনী নার্সিং স্কুল অ্যান্ড বিএসসি নার্সিং কলেজসহ কুমুদিনী কমপ্লেক্সের সেবাধর্মী বিভিন্ন ইউনিট পরিদর্শন এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখান থেকে জেলার বেশ কয়েকটি উন্নয়ন কর্মকাণ্ডের উদ্বোধন করবেন। জেলা আওয়ামী লীগও প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রস্তুত।

প্রসঙ্গত, উপমহাদেশের প্রখ্যাত দানবীর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, নারী শিক্ষা ও নারী জাগরণের অগ্রপথিক দানবীর রনদা প্রসাদ সাহা। তার জন্ম টাঙ্গাইলের মির্জাপুরে। আজীবন আর্ত মানবতার সেবায় কাজ করেছেন তিনি। টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন এলাকায় প্রতিষ্ঠা করেছেন একাধিক শিক্ষা প্রতিষ্ঠানসহ দাতব্য চিকিৎসালয়। মহান মুক্তিযুদ্ধেও রয়েছে তার গুরুত্বপূর্ণ ভূমিকা। মুক্তিযুদ্ধের সময় দেশীয় রাজাকারদের সহায়তায় পাকিস্তানি হানাদাররা তাকে অপহরণ করে নির্মমভাবে হত্যা করে লাশ গুম করে।

সারাবাংলা/এমএইচ

টাঙ্গাইল প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর