Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এখনও ভি‌সি কার্যালয়ের সামনে আন্দোলনকারীরা


১৮ মার্চ ২০১৯ ১৭:১৮

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

পুনরায় ঢাকা বিশ্ব‌বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দা‌বিতে আন্দোলনরতরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সঙ্গে দেখা করার জন্য এখনও তার কার্যালয়ের সামনেই অবস্থান করছেন। সোমবার (১৮ মার্চ) দুপুর সাড়ে ১২টা থেকে তারা উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেন।

১১মার্চ অনু‌ষ্ঠিত ডাকসু ও হল সংসদ নির্বাচনে ব্যাপক অ‌নিয়মের অভিযোগে নির্বাচনে অংশ নেওয়া পাঁচ‌টি প্যানেল আজ সোমবার ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূ‌চি ও ভি‌সি কার্যালয়ের সামনে অবস্থান করার ঘোষণা দেয়। সেই ঘোষণা অনুযায়ীই তারা আজ অবস্থান নিয়েছেন।

ফের নির্বাচনের দাবিতে ভিসি কার্যালয়ে অবস্থান

আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা তাদের দাবি-দাওয়া নিয়ে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সঙ্গে কথা বলতে চান। কিন্তু আন্দোলনকারীদের সঙ্গে উপাচার্য দেখা করবেন না সূত্র জা‌নিয়েছে।

কোটা সংস্কার আন্দোলনের নেতা ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ থেকে ডাকসু নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদে প্রতিদ্বন্দ্বিতাকারী রাশেদ খান সারাবাংলাকে বলেন, আমরা চেয়ে‌ছিলাম উপাচার্যের সঙ্গে দেখা ক‌রতে। কিন্তু তি‌নি আমাদের সঙ্গে কথা বল‌ত আসেন‌নি । নৈ‌তিকভাবে দুর্বল হওয়ার কারণে তি‌নি শিক্ষার্থীদের মুখোমুখি হওয়ার সাহস পাচ্ছেন না ।

এ‌দিকে, আন্দোলনকারীরা জা‌নিয়েছেন, আজ বিকেল ৫টার মধ্যে উপাচার্য তাদের সঙ্গে এসে দেখা না করলে তারা নতুন কর্মসূচি দেবেন।

উপাচার্য কার্যালয়ে বিক্ষোভকারীদের মধ্যে স্বতন্ত্র জোট থেকে সহসভাপতি (ভিপি) পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অরণি সেমন্তি খান, ছাত্র ফেডারেশন থেকে জিএস প্রার্থী উম্মে হাবীবা বেনজিরসহ অন্যরা উপস্থিত আছেন।

সারাবাংলা/কেকে/এমআই

ডাকসু নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর