Friday 11 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাকসু নির্বাচন করার সিদ্ধান্ত চবি কর্তৃপক্ষের


২০ মার্চ ২০১৯ ২১:৫৩

চট্টগ্রাম ব্যুরো: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ধারাবাহিকতায় চাকসু নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর মধ্য দিয়ে আড়াই দশকেরও বেশি সময় ধরে বন্ধ চাকসু’র দুয়ার খুলতে যাচ্ছে।

বুধবার (২০ মার্চ) সন্ধ্যায় প্রভোস্টবৃন্দ ও প্রক্টরিয়াল বডি’র সঙ্গে চাকসু নির্বাচন নিয়ে বৈঠকে বসেন উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। সভায় চাকসু নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। তবে নির্বাচনের আগে একটি নীতিমালা প্রণয়নের সিদ্ধান্ত হয়েছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী সারাবাংলাকে বলেন, চাকসু নির্বাচন নিয়ে প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডি’র সঙ্গে আলোচনা করেছি। চাকসু নির্বাচনের সিদ্ধান্ত হয়েছে। তবে সময়সীমা এখনো ঠিক করিনি।

জানতে চাইলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী সারাবাংলাকে বলেন, চাকসু নির্বাচন হবে, এটা নীতিগত সিদ্ধান্ত হয়েছে। সেটা করার জন্য নীতিমালা প্রণয়ন কমিটি খুব তাড়াতাড়ি গঠন করা হবে।

সর্বশেষ ২৯ বছর আগে ১৯৯০ সালের ৮ ফেব্রুয়ারি চাকসু নির্বাচন হয়েছিল। সেবার ক্যাম্পাসের চরম প্রতাপশালী সংগঠন ছাত্রশিবিরকে হারিয়ে জিতেছিল সর্বদলীয় ছাত্রঐক্য।

তিন দশক পর চাকসু নির্বাচনের দাবিতে সরব হয়ে ওঠে ছাত্রলীগ-ছাত্র ইউনিয়নসহ প্রগতিশীল বিভিন্ন সংগঠন। এসব সংগঠন বিভিন্ন কর্মসূচিও পালন করে।

সারাবাংলা/সিসি/আরডি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর