Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যর্থতার অভিযোগে ছোট ভাইকে অব্যাহতি দিলেন এরশাদ


২৩ মার্চ ২০১৯ ০০:০২

ফাইল ছবি

ঢাকা: ছোট ভাই গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়েছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। একই সঙ্গে দলটির সাংগঠনিক দায়িত্ব থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে জিএম কাদেরকে।

শুক্রবার (২২ মার্চ) দলের এক সাংগঠনিক নির্দেশে তাকে এই অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানান জাতীয় পার্টির চেয়ারম্যানের সহকারী প্রেস সচিব খন্দকার দেলোয়ার হোসেন জালালী। এই আদেশের ফলে জি এম কাদের বিরোধীদলীয় উপনেতা পদে থাকতে পারবেন কিনা সেটি দলটির সংসদীয় বৈঠকে নির্ধারণ করা হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সাংগঠনিক নির্দেশে বলা হয়েছে, `জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে আমি এই মর্মে আমার পার্টির সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ী এবং সংশ্লিষ্ট সব মহলের জ্ঞাতার্থে জানাতে চাই, আমি ইতোপূর্বে ঘোষণা দিয়েছিলাম যে, আমার অবর্তমানে পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের পার্টি পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করবেন এবং আমি এটাও আশা প্রকাশ করেছিলাম যে, পার্টির পরবর্তী জাতীয় কাউন্সিল তাকে চেয়ারম্যান নির্বাচিত করবে। কিন্তু পার্টির বর্তমান সার্বিক অবস্থার বিবেচনায় আমার ইতোপূর্বেকার সেই ঘোষণা প্রত্যাহার করে নিলাম। যেহেতু কাদের পার্টি পরিচালনা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন, পার্টির সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে এবং তিনি পার্টির মধ্যে বিভেদ সৃষ্টি করেছেন। পার্টির সিনিয়র নেতারাও তার নেতৃত্বে সংগঠন করতে অপারগতা প্রকাশ করেছেন।`

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এমতাবস্থায় সংগঠনের স্বার্থে পার্টির সাংগঠনিক দায়িত্ব এবং কো-চেয়ারম্যানের পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অব্যাহতি দেয়া হলো। তবে তিনি পার্টির প্রেসিডিয়াম পদে বহাল থাকবেন। তিনি সংসদের বিরোধী দলীয় উপনেতার পদে থাকতে পারবেন কি-না তা জাতীয় পার্টির পার্লামেন্টারি পার্টি নির্ধারণ করবে।

বিজ্ঞাপন

পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে- যা অবিলম্বে কার্যকর করা হবে বলে জানানো হয়েছে প্রেস রিলিজে।

সারাবাংলা/এসবি

এরশাদ জিএম কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর