Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা হত্যার ৪ দিন পর মামলা


২৩ মার্চ ২০১৯ ১৩:১৯

সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা

রাঙ্গামাটি: রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে হত্যার ঘটনায় ৪ দিন পর মামলা দায়ের হয়েছে। শনিবার (২৩ মার্চ) সকালে উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক মনির হোসেন বাদী হয়ে মামলাটি করেন। বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) পারভেজ আলী মামলার দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি মো. পারভেজ তিনি জানান, সকালে বিলাইছড়ি উপজেলা যুব লীগের অর্থ বিষয়ক সম্পাদক মনির হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলায় উপজেলা জেএসএস এর সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমাসহ ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৭-৮ জনকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

মামলায় দেরিতে হওয়া সম্পর্কে তিনি জানান,‘ আমরা নিহতের পরিবারের জন্য অপেক্ষা করেছিলাম। এছাড়াও পরিবারে সদস্য মারা যাওয়ার বিষয়টি মাথা রেখে আমরা তাদেরও কোনও চাপ দেইনি। অন্যদিকে তারা যে এলাকায় থাকেন সেখানে মোবাইলের নেটওয়ার্ক পাওয়া যায় না। তাই তাদের সঙ্গে যোগাযোগ করা কঠিন হয়ে পড়েছিল। এ কারণে মামলা নিতে তিন দিন দেরি হয়েছে।

আরও পড়ুন: বাঘাইছড়িতে সাত খুনের ৪৮ ঘণ্টা পর মামলা

এর আগে হত্যার ঘটনা বর্ণনা করে সুরেশ কান্তি ছেলে নিরুপম বলেন,‘আমি ও মা-বাবাসহ আরও চারজন বোটে করে ফারুয়ায় নির্বাচন শেষে উপজেলা সদরে আসছিলাম। হঠাৎ দেখলাম বোটম্যান বোট থামিয়ে দিলো, আমরা তাকে জিজ্ঞেস করলাম, কি হলো, বোট থামলে কেন, তখন সে উত্তর দিলো পিছন থেকে কারা ডাকছে। আমি তাকে বললাম থামতে হবে না, তুমি বোট চালিয়ে যাও, তখন সে বললো, বোট না থামালে ওরা গুলি করবে বলছে। এরপর অস্ত্রধারী তিনজন এসে আমাকে আর বাবাকে উপরে তুলে নিলো। এসময় মাকে লাথি দিয়ে পানিতে ফেলে দিলো। তারা ওপরে তোলার পর আমার মাথায় অস্ত্র ঠেকিয়ে রাখে এবং আমার বাবার কপালে ও পেটে গুলি করে চলে যায়। মাত্র ৪ মিনিটের মধ্যে এমন একটি ঘটনা ঘটে গেলো।’ তিনি এই হত্যাকাণ্ডকে ‘রাজনৈতিক হত্যাকাণ্ড’ দাবি করে এর সুষ্ঠু বিচার দাবি করেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সোমবার (১৮ মার্চ) জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের কংলাক, মাচালং ও বাঘাইহাট কেন্দ্রের নির্বাচনি ও নিরাপত্তা কর্মকর্তারা উপজেলা সদরে ফেরার পথে তাদের গাড়ি লক্ষ্য করে হামলা চালানো হয়। এ ঘটনায় সাতজন নিহত হয়েছেন। পুলিশ সদস্যসহ আহত হন ১৬ জন। আহত ১৪ জনকে হেলিকপ্টারে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে। অন্য দুইজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

সারাবাংলা/এমএইচ

আ.লীগ নেতা হত্যা রাঙ্গামাটি বাঘাইছড়ি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর