Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেনীতে ব্যাংক গ্রাহকের কোটি টাকা আত্মসাতের অভিযোগ


২৫ মার্চ ২০১৯ ১৬:০৬

ফেনী: সোশ্যাল ইসলামী ব্যাংক ফেনী শাখায় গ্রাহকের কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। ভুক্তভোগীরা বলছেন, টাকা জমা দেওয়ার পর ব্যাংক কর্মকর্তারাই অ্যাকাউন্টে টাকা জমা না দিয়ে তা আত্মসাৎ করেছেন। গ্রাহকের তোপ থেকে বাঁচতে ওই শাখার ম্যানেজার রেহানা আক্তারও গা ঢাকা দিয়েছেন।

ফেনী সদর উপজেলার কাজিরবাগ ইউনিয়নের শাহ আলমের স্ত্রী রিজিয়া আক্তার জানান, গত জানুয়ারি মাসে ব্যাংকে টাকা তুলতে যান তিনি। অ্যাকাউন্টে জমা থাকা ২৭ লাখ তুলতে চাইলে ব্যাংক কর্তৃপক্ষ জানায়, তার অ্যাকাউন্টে কোনো টাকা নেই।

এসময় তার স্বামী শাহ আলমের অ্যাকাউন্টে থাকা ১৭ লাখ টাকার খোঁজ নিলে সেখানেও কোনো টাকা নেই বলে ব্যাংক থেকে জানানো হয়। বিষয়টি তার প্রবাসী স্বামীকে জানালে তিনি দেশে এসে ব্যাংকে খোঁজ নেন। এভাবে প্রায় দুই মাস পার হলেও তিনি টাকা ফেরত পাননি।

শাহ আলম বলেন, ‘আমি ব্যাংকের প্রধান শাখায় দরখাস্ত দিয়েছি। ব্যাংকে যোগাযোগ করলে তারা বিকেলে আসতে বলেন। তারা আমাদের সঙ্গে কুকুর-বিড়ালের মতো আচরণ করছে। আমরা ব্যাংকে টাকা রেখে কী অপরাধ করেছি?’

একই অবস্থা ফুলগাজী উপজেলার হাসানপুর গ্রামের ব্রিকফিল্ড ব্যবসায়ী আবদুস সালামের। তার অ্যাকাউন্টে ৩৭ লাখ ৫০ হাজার টাকা নেই। টাকা জমা দেওয়ার রশিদ থাকলেও ব্যাংক স্টেটমেন্টে মাত্র ২৬ হাজার ৬৯২ টাকার হিসেব পাওয়া যায়। তিনি বলেন, ‘আমি ব্যাংকে যত টাকা জমা দিয়েছে, ব্যাংকে সে টাকা নেই। যদি টাকা জমা দেওয়ার রসিদ না থাকতো তাহলে এখন কী অবস্থা হতো।’

এসব অভিযোগের বিষয়ে ব্যাংকের সহকারী ম্যানেজার গোলাম কিবরিয়া জানান, প্রাথমিকভাবে তিন গ্রাহকের ৭৭ লাখ ৫০ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। তবে অন্য গ্রাহকের টাকা বেহাত হয়েছে কিনা, তা এখনও সুনির্দিষ্টভাবে বলা যাচ্ছে না। টাকা আত্মসাতের ঘটনায় জড়িত ক্যাশ অফিসার হাসান মো. রাশেদ। বর্তমানে সে চট্টগ্রামের বারইয়ারহাট শাখায় কর্মরত। এ বিষয়ে তদন্ত চলছে।

তবে গ্রাহকের টাকা ব্যাংক পরিশোধ করবে, তাদের চিন্তার কিছু নেই বলেও জানান তিনি।

এ ব্যাপারে হাসান মো. রাশেদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া গেছে। তবে রাশেদের এক নিকটাত্মীয় জানিয়েছেন, টাকা আত্মসাতের ঘটনায় রাশেদ জড়িত নয়। এ বিষয়ে শিগগিরই সে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবে।

সারাবাংলা/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর