Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে দেড় কেজি স্বর্ণসহ যাত্রী আটক


২৯ মার্চ ২০১৯ ১৪:৫৬

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একজন যাত্রীর নিকট থেকে পাত আকৃতির সাদা রংয়ের প্রলেপ দেওয়া ১ কেজি ৩৮৬ গ্রাম স্বর্ণবার ও ১০৪ গ্রাম স্বর্ণালংকার ( মোট ১ কেজি ৪৯০ গ্রাম) সালাউদ্দিন শিকদারকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

শুক্রবার (২৯ মার্চ) সকালে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম।

তিনি জানান, (২৮ মার্চ) মধ্যরাতে এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৪ ফ্লাইট যোগে দুবাই থেকে আসা একজন যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হতে পারে। এমন খবরের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ওই ফ্লাইটে আগত যাত্রীদের দিকে নজর রাখে। এক পর্যায়ে যাত্রীকে শনাক্ত করা হয় এবং নজরদারীতে রাখা হয় । যাত্রী ব্যাগেজ ঘোষণা না দিয়ে স্ক্যান না করে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় শুল্ক গোয়েন্দা তার কাছে স্বর্ণ আছে কিনা জানতে চায়। তিনি শুল্ক গোয়েন্দার কাছে স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে তার ল্যাগেজ স্ক্যান করা হয়। স্ক্যান করে ল্যাগেজের ভিতরে বিশেষ কায়দায় রাখা স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায় ।

সহিদুল ইসলাম আরও জানান, পরবর্তীতে তার ল্যাগেজ ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়। পরে ল্যাগেজের মধ্যে বিশেষ কায়দায় রাখা সাদা রংয়ের প্রলেপ দেওয়া ১৩৮৬ গ্রাম স্বর্ণবার এবং দেহ তল্লাশি করে ১০৪ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায়। আটক স্বর্ণবার এর দাম ৭৬ লাখ ৫৮ হাজার টাকা (প্রায়)। আটককৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সারাবাংলা/এসজে/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর