Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪ দিনেও এফআর টাওয়ারের নকশা হাতে পায়নি তদন্ত কমিটি


১ এপ্রিল ২০১৯ ১২:৩৪

ঢাকা: বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার চার দিন পরও রাজউকের নকশা পায়নি গণপূর্ত মন্ত্রণালয়ের তদন্ত কমিটি। ফলে এফআর আর টাওয়ার রাজউকের নকশা মেনে তৈরি করা হয়েছিল কিনা তা এখনো জানতে পারেননি কমিটির সদস্যরা।

সোমবার (১ এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে এফআর টাওয়ারের সামনে গণপূর্ত মন্ত্রণালয়ের তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন।

এফআর টাওয়ারে আগুন: ফারুক-তাসভীর ৭ দিনের রিমান্ডে

এসময় তদন্ত কমিটির সদস্য গণপূর্তের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির বলেন, ‘আগুনের ঘটনার পর থেকেই আমরা কাজ করছি। রাজউকের সঙ্গে বসেছি নকশা নেওয়ার জন্য। গতকালও বসেছিলাম। কিন্তু নকশা হাতে পাইনি আমরা। আজ বিকেলে নকশা দেওয়ার কথা রয়েছে। আমাদের কাছে যে নকশা রয়েছে তা আগের নকশা। সেটি দিয়ে হবে না।’

এফআর টাওয়ারে আগুন: হতাহতের সংখ্যা বাড়ে ৬ কারণে

‘আমরা জানি, ইমারত নির্মাণ বিধিমালা আইন ১৯৫৩, ৮৪, ৯৬ সালের নকশার সাথে ২০০৬ ও ২০০৮ সালের সংশোধনী ইমারত নীতিমালা নকশার পার্থক্য রয়েছে। তাই রাজউক থেকে নকশা পাওয়া সাপেক্ষে আমরা যাচাই করব কোন নকশায় ভবনটি নির্মাণ হয়েছে। আর ভবন নির্মাণের সময় কোন কোন ত্রুটি ছিল।’, যোগ করেন এই স্থপতি।

গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইয়াকুব আলী বলেন, ‘আমরা আমাদের মতো কাজ করছি। গণপূর্ত মন্ত্রণালয়ের ৮ সদস্যের কমিটির সবাই আন্তরিকভাবে কাজ করছে। আশা করছি, নির্দিষ্ট সময়ের মধ্যেই তদন্ত প্রতিবেদন দিতে পারব।’

সারাবাংলা/ইউজে/এসএমএন

এফআর টাওয়ার গণপূর্তের তদন্ত কমিটি তদন্ত কমিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর