Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরিবেশ দূষণের দায়ে সিএসএস (বিডি) করপোরেশনকে জরিমানা


১ এপ্রিল ২০১৯ ১৬:২৫

চট্টগ্রাম ব্যুরো: কালো ধোঁয়া ছড়িয়ে পরিবেশ দূষণ করার অপরাধে চট্টগ্রামে সিএসএস (বিডি) করপোরেশন লিমিটেডকে তিন লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। পরিবেশবান্ধব বর্জ্য শোধনাগার স্থাপনের জন্য প্রতিষ্ঠানটিকে তিন মাস সময় বেঁধে দেওয়া হয়েছে।

সোমবার (১ এপ্রিল) পরিবেশ অধিদফতরের পরিচালক (মেট্রো) মো. আজিজুর রহমান মল্লিক এই আদেশ দিয়েছেন। তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যে পরিবেশবান্ধব বর্জ্য শোধনাগার স্থাপন না করলে ১ জুলাই থেকে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়া হবে।

বিজ্ঞাপন

অধিদফতরের সহকারী পরিচালক (মেট্রো) সংযুক্তা দাশগুপ্তা সারাবাংলাকে জানান, নগরীর নাসিরাবাদ শিল্প এলাকায় লোহার রড গলিয়ে স্টিল বিলেট প্রস্তুতকারক এই প্রতিষ্ঠানটিকে ইটিপি স্থাপনের জন্য এর আগে চার দফা নির্দেশনা দেওয়া হয়েছে। কয়েকবার জরিমানাও করা হয়েছিল। কিন্তু তারা ইটিপি স্থাপনে ব্যর্থ হয়েছে। সর্বশেষ পরিদর্শনের পর সোমবার তাদের শুনানিতে ডাকা হয়। প্রতিষ্ঠানটিকে জরিমানার পাশাপাশি ইটিপি স্থাপনের জন্য ৩০ জুন পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে।

সূত্র জানায়, এর আগে ২০১৫ সালের ২২ জুন, ২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি এবং ২০১৮ সালের ১৮ জুন প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আরও চারবার শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়। প্রত্যেকবার ইটিপি স্থাপনের নির্দেশ দেওয়া হয়েছে।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর