Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাঘাইছড়ির ৭ খুনের আসামি ‘বন্দুকযুদ্ধে’ মারা গেছে


৩ এপ্রিল ২০১৯ ১৫:৫৫

বান্দরবান: বাঘাইছড়িতে হামলার আসামি জ্ঞান শংকর চাকমা যৌথ বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মারা গেছে বলে জানিয়েছে সেনাবাহিনী ও র‌্যাব।

র‌্যাব ৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতাফ উদ্দিন জানান, বুধবার সকালে উপজেলার লেমুছড়ি এলাকায় মিয়ানমার সীমান্তের কাছে গোলাগুলির এ ঘটনা ঘটেছে। মৃত ব্যক্তি রাঙ্গামাটির বাঘাইছড়ির ব্রাশফায়ারে ৭ খুনের ঘটনায় অন্যতম আসামি বলে জানা গেছে।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, বাঘাইছড়ির হামলাকারীদের পার্বত্য চট্টগ্রামে আরও নাশকতার পরিকল্পনা ছিল। অত্যাধুনিক অস্ত্র নিয়ে তার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে প্রবেশ করবে এমন তথ্যের ভিত্তিতে যৌথবাহিনী অভিযান পরিচালনা করে। এক পর্যায়ে র‌্যাব ও সেনাবাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে। নিরাপত্তা বাহিনীর গোলাগুলির মুখে টিকতে না পেরে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তলাশি চালিয়ে একটি মৃতদেহসহ সাতটি এসএমজি, ৪৩৭ রাউন্ড গুলি ও ১১ রাউন্ড গুলির খালি খোসা উদ্ধার করা হয়েছে।

মৃত ব্যক্তির পকেটে থাকা জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে জানা গেছে মৃত ব্যক্তির নাম জ্ঞান শংকর চাকমা বলে জানান এ র‌্যাব কর্মকর্তা।

উল্লেখ্য, গত ১৮ মার্চ রাঙ্গামাটির বাঘাইছড়ির সাজেকে নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে নির্বাচন কর্মকর্তাদের ওপর ব্রাশফায়ার করে সন্ত্রাসীরা। এতে সাতজন প্রাণ হারান ও ১৯ জন গুরুতর আহত হন। ঘটনার পর নিরাপত্তা বাহিনীর সদস্যরা দুর্বৃত্তদের ধরতে যৌথ অভিযান শুরু করে।

সারাবাংলা/এমএইচ

আরও পড়ুন

বাঘাইছড়িতে সাত খুনের ৪৮ ঘণ্টা পর মামলা

বিজ্ঞাপন

বাঘাইছড়ির হত্যাকাণ্ড তদন্তে ৭ সদস্যের কমিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর