Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার মুক্তি চাইলেন বারের বিদায়ী সভাপতি জয়নুল


৩ এপ্রিল ২০১৯ ১৬:১১

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বিদায়ী সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

বুধবার (৩ এপ্রিল) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক বছরে তার কর্মকাণ্ড তুলে ধরে এ দাবি করেন।

লিখিত বক্তব্য পড়ে জয়নুল আবেদীন বলেন, “একটি বিষয় উল্লেখ করতে চাই। আজ বাংলাদেশের গণতন্ত্রের নেত্রী, তিন বারের প্রধানমন্ত্রী, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় দীর্ঘদিন জেলখানায় বন্দি আছেন। দিন দিন শারীরিকভাবে অসুস্থ হয়ে যাচ্ছেন। তাকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। আজ বিদায় বেলায় গণতন্ত্র, আইন, বিচার ও জনগণের স্বাধীনতার স্বার্থে তার আশু মুক্তি কামনা করছি।”

তিনি বলেন, “অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিতে সরকারের সদিচ্ছা নেই। হাইকোর্ট জামিন দিলেও সরকারের পক্ষ থেকে বার বার জামিন স্থগিত চেয়ে আবেদন করা হয়। একের পর এক মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। এটাতো সরকারের সদিচ্ছার বহিঃপ্রকাশ না।”

“কুমিল্লার একটি মামলায় খালেদা জিয়াকে হাইকোর্ট জামিন দিয়েছেন। এই মামলায় সবাই জামিনে আছেন। অথচ অ্যাটর্নি জেনারেল শুধুমাত্র খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে তড়িৎ আবেদন করেন। এ জন্য অবশ্য আমি বার বার বলি অ্যাটর্নি জেনারেল আপনি রাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল, আপনি সরকারের না“- বলেন জয়নুল আবেদীন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন, প্যারোলে মুক্তির বিষয়ে তিনি (খালেদা জিয়া) কিংবা তার পরিবার থেকে কোনো আবেদন করা হয়নি। এমনকি সরকারের পক্ষ থেকেও তার প্যারোলে মুক্তি বিষয়ে প্রস্তাব দেওয়া হয়নি।

তিনি বলেন, প্যারোলে মুক্তির বিষয়টি শুধু গণমাধ্যম থেকেই আমরা জেনেছি। খালেদা জিয়ার অসুস্থতা বিষয় থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরাতে এটা একটা কৌশল হতে পারে।

সংবাদ সম্মেলনে সমিতির পুরাতন কমিটির সহ-সভাপতি ড. মো. গোলাম রহমান ভূঁইয়া ও এম. গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন ও মোহাম্মদ আবদুর রাজ্জাক, সদস্য মাহফুজ বিন ইউসুফ, সাইফুর আলম মাহমুদ, ব্যারিস্টার আশরাফুল হাদী, শাহানা পারভীন, শেখ মোহাম্মদ মাজু মিয়া, মো. আহসান উল্লাহ ও মোহাম্মদ মেহদী হাসান উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এজেডকে/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর