Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রক্ত দিয়ে স্লোগান লিখে ববি ভিসির পদত্যাগ দাবি শিক্ষার্থীদের


৩ এপ্রিল ২০১৯ ১৮:৪৬

বরিশাল: ভিসির পদত্যাগ দাবিতে  ৪৮ ঘণ্টার আল্টি‌মেটাম শেষ হওয়ার পরও বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য পদত্যাগ না করায় নি‌জেদের রক্ত দি‌য়ে দেয়াল লিখন ক‌রে‌ছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বুধবার (৩ এপ্রিল) দুপুর আড়াইটা থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা। ৪৮ ঘণ্টার আল্টিমেটাম শেষ হওয়ার পরও উপাচার্য পদত্যাগ না করায় নিজেদের রক্ত দি‌য়ে দেয়াল লিখন শুরু করেন তারা।  ভিসির পদত্যাগের দাবি‌তে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা।

পরে একাডেমিক ভবনের সামনে শিক্ষার্থীরা এক এক করে রক্ত দিতে থাকেন। সেই রক্ত দিয়ে বিশ্ববিদ্যালয়ের দেয়ালে ভিসির পদত্যাগের দাবিতে নানা স্লোগান লেখা হয়। ক্যাম্পাসজুড়ে পোস্টারিং করা হয়। ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

এর আগে শিক্ষার্থীরা ১ এপ্রিল জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দেন শিক্ষার্থীরা। এর পরপরই তারা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন।

উল্লেখ্য, উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বাদ দিয়ে স্বাধীনতা দিবস উদযাপনের প্রতিবাদ করায় ভিসি ড. এসএম ইমামুল হক শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দেন। এর প্রতিবাদে গত ২৬ মার্চ থেকে শিক্ষার্থীরা লাগাতার আন্দোলন কর্মসূচি পালন শুরু করেন। এরই মধ্যে ২৮ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিলেও আন্দোলনকারীরা তা প্রত্যাখ্যান করেন। ঘটনার ধারবাহিকতায় শুক্রবার (২৯ মার্চ) দিবাগত রাতে দুঃখ প্রকাশ করে ভিসি ড. এসএম ইমানুল হকের পক্ষে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তবে দুঃখ প্রকাশ করে ভিসির দেওয়া বক্তব্য ও আহবান প্রত্যাখ্যান করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। ভিসি তার বক্তব্যের মাধ্যমে মিথ্যাচার করেছেন বলেও আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করেন।

সারাবাংলা/এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর