Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নুরের ওপর হামলার প্রশ্নই আসে না: সাদ্দাম হোসেন


৩ এপ্রিল ২০১৯ ১৯:১৯

ঢাবি: ডাকসুর এজিএস ও ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ভিপি নুরের ওপর হামলার অভিযোগ অস্বীকার করে বলেছেন, “নুরের ওপর হামলার প্রশ্নই আসে না। সে হামলার নাটক সাজিয়ে আমাদের ক্যারাক্টরে দাগ লাগানোর চেষ্টা করেছে। গুজব পারদর্শীদতার ওপর ভিত্তি করে তথাকথিত ভুঁইফোঁড় সংগঠনের (বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ) উদ্ভব হয়েছে।”

বুধবার (৩ এপ্রিল) দুপুরে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সলিমুল্লাহ মুসলিম হলে ছাত্রীদের লাঞ্ছনার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “এগুলো আকাশ কুসুম অভিযোগ। গতকাল আপনারা দেখেছেন, সোশ্যাল মিডিয়ায় কিছু ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখবেন, প্রভোস্টের সঙ্গে যে কথোপকথন- সেখানে নুর স্বীকার করেছে তার ভুল ছিল, তার প্রক্রিয়া ভুল ছিল। বাহিরে এসে সে সাংবাদিকদের বলেছে, কোনো নারী শিক্ষার্থী সেখানে যায়নি। ভেতরে আমরা ছবি দেখেছি। আবার প্রভোস্ট অফিসে যখন যায়, তখন ছাত্রী নিয়ে যায়। পরে সে বলে, তার সাথে ছাত্রী ছিল না। তার বক্তব্যে দোদুল্যমানতা রয়েছে। কোনো অবস্থাতেই এই দোদুল্যমানতা প্রত্যাশা করি না।”

এর আগে অভিযোগ ওঠে, সোমবার দিবাগত রাতে সলিমুল্লাহ মুসলিম হলে ফরিদ হাসান নামে এক ছাত্রকে বেদম মারধর করা হয়। তার প্রতিবাদ জানাতে যান ডাকসুর ভিপি নুরসহ অনেকে। সেখানে গিয়ে তারা হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে অবরুদ্ধ হয়ে পড়েন। পরে সন্ধ্যা ৭টার দিকে হল প্রাধ্যক্ষের প্রহরায় বের হওয়ার সময় হামলার শিকার হন তিনিসহ আরও কয়েকজন।

ওই ঘটনার বিচার দাবিতে নুরসহ অন্তত ২৫ থেকে ৩০ জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন। সকাল ৯টার দিকে আলোচনার জন্য উপাচার্য তাদের ভিসি লাউঞ্জে ডেকে নেন। ঘটনার বিচারের আশ্বাসে নুরুল হক নুর বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করেন।

সারাবাংলা/কেকে/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর