Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফআর টাওয়ারের তথ্য চেয়ে সরকারি ৯ দফতরকে দুদকের চিঠি


৪ এপ্রিল ২০১৯ ১৩:৪৫

ঢাকা: এফআর টাওয়ারের দুর্নীতি তদন্তে সরকারের ৯ সংস্থার কাছে তথ্য চেয়ে চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাগুলোকে চিঠি দিয়ে তিন কার্যদিবসের মধ্যে তথ্য জানাতে বলেছে দুদক।

সরকারের এই সংস্থাগুলো হলো— রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, পরিবেশ অধিদফতর, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), দুই সিটি করপোরেশন, ঢাকা যানবাহন সমন্বয় বোর্ড ও ঢাকা ওয়াসা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে দুদকের উপ-পরিচালক আবুবক্কর সিদ্দিকের সই করা এক চিঠিতে এই তথ্য জানতে চেয়ে চিঠি দেওয়া হয়েছে।

দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এফআর টাওয়ারকে ঘিরে দুর্নীতির যেসব অভিযোগ আছে সেসব তদন্তের জন্যই বিভিন্ন সরকারি দফতরে তথ্য চেয়ে চিঠি দেওয়া হয়েছে।

এদিকে, বুধবার (৩ এপ্রিল) নিয়ম বহির্ভূতভাবে ভবন নির্মাণ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বনানীর এফআর টাওয়ার সংশ্লিষ্ট চারজনের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এরা হলেন, এফ আর টাওয়ারের জমির মালিক এস এম এইচ আই ফারুক হোসেন, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, কাশেম ড্রাইসেল ব্যাটারি ও এফআর টাওয়ারের বর্ধিত অংশের মালিক তাসভীর উল ইসলাম এবং রাজউকের ইমারত শাখার সংশ্লিষ্ট এক কর্মকর্তা।

                                    আরও পড়ুন: সরে যাচ্ছে এফআর টাওয়ারের অনেক অফিস

এদিন কমিশনের নির্ধারিত বৈঠকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়। দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির উপ-পরিচালক আবু বকর সিদ্দিককে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়।

অভিযোগ রয়েছে, ঘুষ দিয়ে রাজউক কর্মকর্তাদের সহযোগিতায় ১৮ তলার অনুমোদন নিয়ে এফআর টাওয়ার ২৩ তলা পর্যন্ত বাড়ানো হয়। এছাড়া, এফআর টাওয়ার ভবন এবং জমির মালিকদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এসেছে দুদকের হাতে।

সারাবাংলা/এসজে/জেএএম/জেডএফ 


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর