Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রযুক্তির কল্যাণে এগিয়ে যাবে বাংলাদেশ: অনুপম সেন


৭ এপ্রিল ২০১৯ ১৯:৩৭

চট্টগ্রাম ব্যুরো: প্রযুক্তির কল্যাণে বাংলাদেশ দ্রুততম সময়ের মধ্যে অনেক দূর এগিয়ে যাবে বলে আশা করছেন একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন। রোববার (৭ এপ্রিল) প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তিন দিনব্যাপী আইটি ফেস্টের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে অনুপম সেন বলেন, ‘আজকের বিশ্ব, জ্ঞানের বিশ্ব। যে জাতি জ্ঞানে এগোবে, সে জাতি তত বেশি উন্নতি লাভ করবে। বিজ্ঞান দ্রুত এগোচ্ছে, সেইসঙ্গে এগোচ্ছে প্রযুক্তি।’

বিজ্ঞাপন

তিনি বলেন, বাংলাদেশের ছেলে-মেয়েরা অনেক মেধাবী। বিজ্ঞান ও প্রযুক্তিতে একসময় তারা সুযোগ কম পেত। কিন্তু এখন পর্যাপ্ত সুযোগ পাচ্ছে। বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম যতই প্রযুক্তিতে এগিয়ে যাবে, দেশও ততই উন্নত হবে। এছাড়া প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা বিজ্ঞান ও প্রযুক্তিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে দেশকে এগিয়ে নিয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন এই শিক্ষাবিদ।

নগরীর প্রবর্তক মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ। সহকারী অধ্যাপক মিনহাজ হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ভ্যালেইয়ার জবসের সিনিয়র বিজনেস অ্যানালিস্ট ওয়াহিদ উজ জামান ও ডাটাসফট সিস্টেম বাংলাদেশ লিমিটেডের আইওটির প্রোগ্রাম ডিরেক্টর সামি উল ইসলাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক আকরামুল কবির খান, সহকারী অধ্যাপক ফারহানা শিরিন চৌধুরী, খালেক মোহাম্মদ আশিক কামাল ও কিংশুক ধর।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর