Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মামলার তদবিরে গিয়ে সিএমএম কোর্টে ‘ম্যাজিস্ট্রেট’ আটক


৭ এপ্রিল ২০১৯ ১৯:৩৩

ঢাকা: ম্যাজিস্ট্রেট সেজে মামলায় তদবির করতে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোর্টে এসে মো. জুয়েল রানা নামে এক ব্যক্তি আটক হয়েছেন।

রোববার (৭ এপ্রিল) ঢাকা মহানগর মুখ্য হাকিম মো. জাহিদুল কবিরের খাসকামরা থেকে তাকে আটক করা হয়েছে। জুয়েল রানার বাড়ি টাঙ্গাইলের বিশাদ বেটকা মুন্সিপাড়ায়। তার বাবার নাম আব্দুর রউফ।

আদালত সূত্রে জানা যায়, এদিন (রোববার) সকালে জুয়েল রানা নামে এক ব্যক্তি ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে ঢাকা মহানগর মুখ্য হাকিম মো. জাহিদুল কবিরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন। ম্যাজিস্ট্রেট পরিচয় দেওয়ায় সিএমএম তাকে খাস কামরায় সাক্ষাৎ দেন। সাক্ষাতের সময় খাসকামরায় তিনি নিজেকে ১২তম জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় নিয়োগের সুপারিশ প্রাপ্ত বলে জানান।

এক পর্যায়ে তিনি একটি মামলার এক আসামির জামিনের বিষয়ে কথা বলতে শুরু করেন। তবে তার কথা অসংলগ্ন ছিল। জুয়েল রানা কোথায় লেখাপড়া করেছেন জানতে চাওয়া হলে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাস করেছেন বলে জানান। এরপর ১২তম জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার রোল জানতে চাইলে তিনি পকেট থেকে একটি প্রবেশপত্র বের করে দেন। যেখানে রোল নম্বর লেখা ছিল ৮২০৩। যাচাই করে দেখা যায়, ৮২০৩ রোল নম্বর ছিল আব্দুল্লাহ আল নোমান নামে এক শিক্ষার্থীর। তিনি নর্দান ইউনিভার্সিটির ছাত্র। বাড়ি কক্সবাজার জেলায়।

জেরার এক পর্যায়ে জুয়েল রানা স্বীকার করেন, মামলার সুপারিশ করতে তিনি প্রতারণার আশ্রয় নিয়েছেন। আব্দুল্লাহ আল নোমানের রোল নম্বর ব্যবহার করে সেখানে নিজের নাম, পিতার নাম ও ঠিকানা বসিয়ে তিনি মিথ্যা প্রবেশপত্র ব্যবহার করছেন। জুয়েল রানাকে রাজধানীর কোতয়ালী থানায় সোপর্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর