Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে দ্বিতীয় দিনের অবরোধ চলছে: পরিস্থিতি স্বাভাবিক


৮ এপ্রিল ২০১৯ ১৩:৪৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের একাংশের ডাকা অবরোধ চলছে দ্বিতীয় দিনের মতো। তবে সকাল থেকে আন্দোলনকারীদের কোনো কার্যক্রম লক্ষ্য করা যায়নি। সোমবার (৮এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি নিয়ে ব্রিফ করেন চট্টগ্রাম পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আব্দুল্লা আল মাসুম।

তিনি ব্রিফিংয়ে সার্বিক পরিস্থিতি নিয়ে বলেন, গতকাল ৭ এপ্রিল যে ধরনের ঘটনা ঘটেছে আজকে তেমন কিছু ঘটেনি। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হয়নি। ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর রয়েছে। তবে আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছি। যাতে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটনা পারে।

বিজ্ঞাপন

আব্দুল্লা আল মাসুম বলেন, ‘গতকাল ৭ এপ্রিল কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে, অনেকের মনে কিছুটা আশঙ্কা থাকতে পারে। তাই সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন ও শিক্ষক বা কর্মকর্তা কর্মচারী বাস চলাচল করেনি। এখন বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হলেও, আজকে শাটল ট্রেন ও বাস চলাচল স্বাভাবিক হতে পারে। এসব বিষয়ে আলাপ-আলোচনার মাধ্যমে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

আব্দল্লা আল মাসুম অস্ত্র মামালা নিয়ে বলেন, ‘অস্ত্র মামলা প্রত্যাহারের বিষয়টি নিয়ে অন্তরালে কথা হয়েছে। যেহেতু এখানে শিক্ষার্থীদের ব্যাপার জড়িত, তাই এটি সর্বোচ্চ গুরুত্বসহকারে দেখা হবে। তবে আন্দোলনকারীদের কারও সঙ্গে কথা হয়নি। তাদের কোনো কার্যক্রম দেখতে পাচ্ছি না, পুরোপুরি ক্যাম্পাস আস্তে করে স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

বিজ্ঞাপন

এদিকে, শহর থেকে ক্যাম্পাসগামী সকাল সাড়ে ৭টা ও ৮টা ট্রেন ক্যাম্পাসে পৌঁছায়নি। রেলওয়ে ট্রেন চালক সমিতি বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ প্রশাসনের সঙ্গে আলোচনায় বসে নিরাপত্তাজনিত কারনে শাটল ট্রেন চলাচলা বন্ধ রাখা হয়েছে বলে জানা যায়। তবে আন্দোলনকারী কাউকে কোনো কর্মসূচিতে লক্ষ্য করা যায়নি। বিশ্ববিদ্যালয়ের ১ নং গেট থেকে জিরো পয়েন্ট পর্যন্ত সিএনজি, বিশ্ববিদ্যালয়ের আভ্যন্তরীণ রিক্সা চলাচল স্বাভাবিক রয়েছে ও দোকানপাট খোলা আছে।

সারাবাংলা/সিসি/এমআই

চবি

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর