Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সোহেলের পরিবারে উপযুক্ত কেউ থাকলে চাকরির ব্যবস্থা করা হবে’


৯ এপ্রিল ২০১৯ ১৪:০৬

বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে উদ্ধারকাজ করতে গিয়ে গুরুত্বর আহত হয়ে মারা যাওয়া সোহেল রানার পরিবারে চাকরি করার উপযুক্ত কেউ থাকলে তাকে চাকরির ব্যবস্থা করে দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সোহেলের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, তাদের পরিবারে সে একজন উপার্জনক্ষম ব্যক্তি ছিল। আমাদের ফায়ার সার্ভিস তো বটেই, আমরাও সবাই লক্ষ্য রাখবো-তার পরিবারে যদি উপযুক্ত কেউ থাকে তার একটা চাকরির ব্যবস্থা করে দিব।

মঙ্গলবার(৯ এপ্রিল) সকাল সোয়া ১১টার দিকে সোহেল রানার জানাজার নামাজ শেষে সাংবাদিকদের একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সোহেলের মৃত্যুতে দুঃখ প্রকাশ করে মন্ত্রী বলেন, তিনি (সোহেল রানা) জনগণকে ভালবাসতেন, দেশকে ভালোবাসতেন। তার প্রমাণ তিনি রেখে গেছেন। জীবনের ঝুঁকি নিয়ে তিনি এফআর টাওয়ারে গিয়েছিলেন। তার এ মৃত্যুর জন্য আমরা গভীরভাবে দুঃখিত।

তিনি বলেন, শুধু সোহেল নয়, আমি আজকে স্মরণ করছি সিলেটেও জঙ্গি ধরতে গিয়ে একজন অগ্নি সেনা নিহত হয়েছেন।তাকেসহ সকল নিহত অগ্নিসেনাদের। যখন যেখানে প্রয়োজন আমাদের অগ্নি সেনারা সে কাজটি করছেন। আমাদের অগ্নিসেনারা যথার্থভাবে কাজ করছেন বলেই আমরা দুর্ঘটনা থেকে অনেকাংশে বেঁচে যাচ্ছি।

সোহেল রানার জন্য সর্বোচ্চ চিকিৎসা সরকারের পক্ষ থেকে দেয়া হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিএমএইচ এ ভর্তি থেকে আরম্ভ করে প্রধানমন্ত্রী তাৎক্ষণিকভাবে তাকে এয়ার এম্ব্যুল্যান্সে করে সিঙ্গাপুর পাঠিয়ে দিয়েছে। চিকিৎসার কোনো রকমের ত্রুটি ছিলনা। তার সকল ঊর্ধ্বতন কর্মকর্তা সার্বক্ষণিক তার চিকিৎসায় তদারকি করেছে।

এসময় উপস্থিত ছিলেন- ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন, সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমদ খান, পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহীম খান, এনটিএমসির ডিজি জিয়াউল আহসান প্রমুখ।

সারাবাংলা/এসএইচ/এনএইচ

ফায়ারম্যান সোহেল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর