Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও বরগুনায় স্কুলের ছাদে ধস, পাঠদান বন্ধ


১০ এপ্রিল ২০১৯ ২০:১৫

বরগুনা: বরগুনায় আবারও একটি স্কুলের শ্রেণিকক্ষের ছাদের একাংশের পলেস্তারা ও কংক্রিট ধসে পড়েছে। বুধবার (১০ এপ্রিল) সকাল ৯টার সময় ক্লাস চলাকালীন আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের দক্ষিণ তক্তাবুনিয়া জগৎচাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। তবে অল্পের জন্য বেঁচে গেছে শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল্লাহ বলেন, ‘যেই শ্রেণিতে ছাদের একাংশের পলেস্তারা ও কংক্রিট ধসে পড়েছে, ওই শ্রেণিতে চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদের পাঠদান চলছিল। পলেস্তারা ধসে পড়তে দেখে শিক্ষার্থীরা ও শিক্ষক দৌড়ে বের হয়ে যান। স্কুলটির চারটি কক্ষের মধ্যে একটিতে অফিস, অপর তিনটি শ্রেণিকক্ষ হিসেব ব্যবহৃত হয়। স্কুলের প্রতিটি কক্ষের ভীমে ফাটল ধরেছে। ভবনটি সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এ অবস্থায় শিক্ষার্থীদের পাঠ দান করানো যাচ্ছে না।’

বিজ্ঞাপন

বিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০০১- ০২  সালে এলজিইডির অর্থায়নে প্রায় ৮ লখ টাকা ব্যয়ে স্কুল ভবন নির্মাণ করা হয়। ভবনটি নির্মাণের পর সংস্কার না করায় সেটি ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়েছে। বিদ্যালয়ে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী রয়েছে। সামান্য বৃষ্টি এলে শিক্ষার্থীরা বইপত্র নিয়ে দৌড়ে আশপাশের বাড়িতে আশ্রয় নেয়।

আরও পড়ুন: ফের স্কুলের ছাদে ধস, অল্পের জন্য রক্ষা পেল শিক্ষার্থীরা

বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী অনিক, তুষার ও চাঁদনী জানায়, ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাস  করতে তাদের অনেক কষ্ট হয়। আকাশে সামান্য মেঘ হলেও তারা অতঙ্কে থাকে। রোদে পুড়ে আর বৃষ্টিতে ভিজে তাদের ক্লাস করতে হয়।

এ বিষয়ে আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মজিবুর রহমান জানান, ঝুঁকিপূর্ণ স্কুলের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়ে। তদন্ত করে শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. সরোয়ার হোসেন জানান, ঝুকিপূর্ণ স্কুলের পাঠদান বন্ধ করে দেওয়া হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত শনিবার সকালে বরগুনার তালতলীর ছোটবগী ইউনিয়নের পি কে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষের পলেস্তারা ধসে পড়ে মানসুরা (৮) নামে তৃতীয় শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয় আরও তিনজন।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর