Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাইকোর্টের নির্দেশের পরও মামলা নিষ্পত্তি না করায় এক বিচারককে তলব


১০ এপ্রিল ২০১৯ ২০:৪১

ঢাকা: উচ্চ আদালতের নির্দেশনার পরও দ্রুত মামলা নিষ্পত্তি না করায় চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারককে তলব করেছেন হাইকোর্ট।  আগামী ২৪ এপ্রিল হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছেন আদালত। বুধবার (১০ এপ্রিল) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. ইউসুফ মাহমুদ মোরশেদ।  শুনানি শেষে তিনি সাংবাদিকদের বলেন, ‘২০১৫ সালের ৯ আগস্ট চাঁপাইনবাবগঞ্জে আসমা খাতুন নামে এ তরুণীকে ধর্ষণ ও হত্যার অভিযোগে মামলা হয়। এ মামলার আসামি নয়ন কর্মকার ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর গ্রেফতার হন। পরে নয়ন কর্মকার হাইকোর্টে জামিন আবেদন করেন।’

বিজ্ঞাপন

 এই আইনজীবী বলেন, ‘ওই জামিন আবেদনের শুনানি নিয়ে গত বছরের ৮ ‍জুলাই হাইকোর্ট মামলাটি চার মাসের মধ্যে করার নির্দেশ দেন।  তবে তাকে জামিন দেননি আদালত।’ তিনি বলিন, ‘এরপর দীর্ঘ নয় মাস কেটে গেলেও মামলাটি নিষ্পত্তি করেননি ট্রাইব্যুনাল। এমনকি হাইকোর্টের আদেশের কপিও দেখেননি বিচারক। এখনও মামলাটি সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে। এ কারণে বিষয়টি ফের আদালতের নজরে আসে।’  আদালত তখন ওই বিচারককে তলব করে আদেশ দেন বলেও তিনি জানান।

সারাবাংলা/ এজেডকে/এমএনএইচ

হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর