Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইভিএম তুলে আছাড়, প্রার্থী গ্রেফতার


১১ এপ্রিল ২০১৯ ১৫:৩১

ভারতের অন্ধ্র প্রদেশ থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) তুলে আছাড় মারার অভিযোগে এক প্রার্থীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) অন্ধ্র প্রদেশের অনন্তপুর জেলার গুন্তাকালে এই ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

ভারতজুড়ে আজ অনুষ্ঠিত হচ্ছে ১৭তম লোকসভা নির্বাচন। চারটি প্রদেশে লোকসভার পাশাপাশি অনুষ্ঠিত হচ্ছে বিধানসভা নির্বাচনও। অন্ধ্র প্রদেশ সেগুলোর মধ্যে একটি।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার অনন্তপুর জেলার গুন্তাকাল আসনের গুটি কেন্দ্রে ভোট দিতে যান জনসেনা পার্টির বিধানসভার প্রার্থী মধুসূদন গুপ্তা।

বার্তা সংস্থা ইয়ানস অনুসারে, সেখানে গিয়ে তিনি অভিযোগ করেন, ইভিএম’এ বিধানসভা নির্বাচনের আসন ও লোকসভা নির্বাচনের আসনের নাম যথাযথভাবে দেখা যাচ্ছে না। কেন্দ্রের নির্বাচনি কর্মকর্তাদের সঙ্গে রাগারাগি করেন ও এক পর্যায়ে ইভিএম তুলে আছাড় মারেন।

এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, ইভিএমটি তুলে আছাড় মারছেন গুপ্তা। এই ঘটনার পর তাৎক্ষণিকভাবে তাকে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন- উত্তপ্ত অন্ধ্র প্রদেশ, নির্বাচনি সহিংসতায় ২ জনের মৃত্যু

অন্ধ্র প্রদেশে মোট ১৭৫ বিধানসভা সদস্য ও ২৫ জন লোকসভা সদস্যকে নির্বাচিত করতে ভোটগ্রহণ অব্যাহত রয়েছে। পুরো ভারতের মধ্যে সবচেয়ে উত্তপ্ত প্রদেশ ধরা হচ্ছে এটিকে।

এদিকে, স্থানীয় গণমাধ্যম অনুসারে, ইতোমধ্যে অন্ধ্র প্রদেশে দু’টি রাজনৈতিক দলের কর্মী ও সদস্যদের মধ্যে সংঘর্ষে অন্তত দুই জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে। আহতদের মধ্যে প্রদেশটির স্পিকারও রয়েছেন।

বিজ্ঞাপন

এছাড়া, অনেক দলের নেতারাই ইভিএম সঠিকভাবে কাজ না করার অভিযোগ তুলেছেন।

সারাবাংলা/আরএ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর