Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন ২১ মে


১৭ এপ্রিল ২০১৯ ১২:০৮

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২১ মে তারিখ ঠিক করেছেন আদালত। বুধবার (১৭ এপ্রিল) আগের নির্ধারিত তারিখে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় নতুন এই তারিখ নির্ধারণ করেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী।

এর আগে, গত ১৩ মার্চ এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্ধারিত ছিল। ওই দিন তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন জমা না দেওয়ায় আদালত ২১ মে পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার চুরি করে নিয়ে যায় হ্যাকাররা। দেশের অভ্যন্তরে কোনো একটি চক্রের সহায়তায় হ্যাকার গ্রুপ রিজার্ভের অর্থপাচার করে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

এ ঘটনায় ২০১৬ সালের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মতিঝিল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে দায়ের করা এই মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়।

এরপর ২০১৬ সালের ১৬ মার্চ মামলাটি তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন দেওয়ার আদেশ দেন আদালত। মামলাটি বর্তমানে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তদন্ত করছে।

সারাবাংলা/এআই/জেএএম

বাংলাদেশ ব্যাংক রিজার্ভ চুরি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর