Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসআইয়ের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা স্ত্রীর


১৮ এপ্রিল ২০১৯ ১৫:২৮

ঢাকা: অর্থ আত্মসাতের অভিযোগে কুমিল্লার বুড়িচং থানার এসআই সৈয়দ দেলোয়ার হোসেনসহ দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  মামলার অন্য আসামি হলেন দেলোয়ার হোসেনের বড় ভাই মোশারফ হোসেন। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) তার স্ত্রী রেহানা আক্তার রত্না বাদী হয়ে ঢাকা মহানগর হাকিমের আদালতে এই মামলা দায়ের করেন।

বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কে অভিযোগের বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে বলা হয়েছে, ২০০৭ সালের ২৭ ডিসেম্বর বাদীর সঙ্গে দেলোয়ার হোসেনের বিয়ে হয়।  বিয়ের পর বাদীকে গ্রামের বাড়িতে বেড়াতে নিয়ে যায় আসামি।  এরপর ২০১০ সালের ২৪ ডিসেম্বর আসামির অনুরোধে বাদী নিজের সম্পত্তি বিক্রি করে তাকে তিন লাখ ৫০ হাজার টাকা দেন।

এজাহারে আরও বলা হয়, ওই ঘটনার পর ২০১১ সালের ৭ মে বাদী নিজের মালিকানার বাড়ির নিচ তলা বন্ধক রেখে চার লাখ টাকা দেন আসামিকে।  এরপর দেলোয়ার আরও টাকা দাবি করে।  পরের বছর ৪ মার্চ বাদী ৪র্থ তলার ভাড়া নিয়ে তা বন্ধক রেখে তিন লাখ টাকা আসামিকে দেন।  এছাড়া, ২ নম্বর আসামি মোশারফ হোসেন বাড়ি নির্মাণ করার জন্য ১ লাখ ২০ হাজার টাকা নেয়।

মামলার অভিযোগে আরও বলা হয়, কিছুদিন পর আসামি জরুরি প্রয়োজনে বাদীর জমি ও ফ্ল্যাট বিক্রি করে ২৫ লাখ আসামিকে দেন।  এভাবে বাদীর কাছ থেকে ৪৪ লাখ ৫৪ হাজার টাকা নিয়ে আত্মসাৎ করে আসামিরা।  এই বিষয়ে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)-এর কাছে বাদী অভিযোগ করলে বিষয়টি তদন্ত করে লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার প্রতিবেদন দেন।  ওই প্রতিবেদনে দুই আসামির বিরুদ্ধে ৩৯ লাখ ৩০ হাজার টাকা আত্মসাতের তথ্য উঠে আসে বলেও মামলার এজাহারে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমএনএইচ

মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর