Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইস্টার সানডেতে সিরিজ বোমায় কাঁপল শ্রীলংকা


২১ এপ্রিল ২০১৯ ১০:৫৭

শ্রীলংকার তিন গির্জা ও তিন হোটেলে সিরিজ বোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। রোববার (২১ এপ্রিল) খ্রিস্টানদের অন্যতম ধর্মীয় উৎসব ইস্টার সানডে’তে এই হামলা চালানো হলো। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম।

এক নিরাপত্তাকর্মীর বরাত দিয়ে স্কাই নিউজ জানিয়েছে, হামলাগুলো আত্মঘাতী বোমারুদের দল চালাতে পারে। তবে এখন পর্যন্ত কোনো দল বা গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

আরও পড়ুন- শ্রীলংকায় সিরিজ বোমা হামলার সর্বশেষ আপডেট: নিহত ১৫৮

সর্ব প্রথম হামলার খবর পাওয়া যায় রাজধানী কলম্বোর সেইন্ট অ্যান্থনি’স গির্জায়। স্থানীয় এক হাসপাতাল কর্মকর্তার বরাতে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ওই হামলায় অন্তত ১৬০ জন আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রথম হামলার কিছুক্ষণ পরই নেগোম্বোর কাতুওয়াপিতিয়ার সেইন্ট সেবাস্টিয়ান’স গির্জা তাদের ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে হামলার তথ্য জানায়। গির্জাটি তাদের পোস্টে লিখেছে, ‘আমাদের গির্জায় বোমা হামলা হয়েছে। দয়া করে আসুন ও আপনাদের পরিবারের সদস্যদের সাহায্য করুন।’

প্রথম ও দ্বিতীয় হামলার খবর প্রকাশিত হওয়ার কিছুক্ষণ পরই স্থানীয় পুলিশ রাজধানী কলম্বোর তিনটি হোটেল ও অপর এক গির্জায় বোমা হামলার তথ্য নিশ্চিত করে। তারা জানিয়েছে, শাংরি-লা হোটেল, কিংসবুরি হোটেল ও সিনামন গ্র্যান্ড হোটেলে বোমা হামলা চালানো হয়েছে। এছাড়া বাত্তিচালোয়ায় আরেকটি গির্জায় হামলা হয়েছে।

বাত্তিচালোয়া হাসপাতালের এক কর্মকর্তার বরাত দিয়ে এএফপি জানিয়েছে, সেখানে অন্তত ৩০০ আহত ব্যক্তিকে ভর্তি করা হয়েছে।

সারাবাংলা/আরএ/এটি

শ্রীলংকা শ্রীলংকায় সিরিজ বোমা হামলা সিরিজ বোমা হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর