Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকার জন্য রাষ্ট্রপতির শোক


২১ এপ্রিল ২০১৯ ১৩:০৮

ঢাকা: শ্রীলংকায় খ্রিস্টানদের অন্যতম ধর্মীয় উৎসব ইস্টার সানডে’তে তিন গির্জা ও তিন হোটেলে চালানো সিরিজ বোমা হামলায় ব্যাপক হতাহতের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি এই ঘটনায় শোকও প্রকাশ করেন।

রোববার (২১ এপ্রিল) এক শোকবার্তায় এসব কথা বলেন রাষ্ট্রপতি। পরে গণমাধ্যমকে শোকবার্তা পাঠায় রাষ্ট্রপতির কার্যালয়ের প্রেস উইং।

আরও পড়ুন- শ্রীলংকায় সিরিজ বোমা হামলার সর্বশেষ আপডেট: নিহত ১৫৮

শোকবার্তায় রাষ্ট্রপতি বোমা হামলায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। এসময় শ্রীলংকা সরকার ও দেশটির জনগণের প্রতি গভীর সমবেদনা জানান আবদুল হামিদ।

রোববার সকালে আলাদা আলাদা জায়গায় এসব হামলা চালানো হয়।

আরও পড়ুন- ইস্টার সানডেতে সিরিজ বোমায় কাঁপল শ্রীলংকা

প্রথম হামলার খবর পাওয়া যায় রাজধানী কলম্বোর সেইন্ট অ্যান্থনি’স গির্জায়। প্রথম হামলার কিছুক্ষণ পরই নেগোম্বোর কাতুওয়াপিতিয়ার সেইন্ট সেবাস্টিয়ান’স গির্জা তাদের ফেসবুক পেজে এক এক পোস্টের মাধ্যমে হামলার কথা জানায়। প্রথম ও দ্বিতীয় হামলার খবর প্রকাশিত হওয়ার কিছুক্ষণ পরই স্থানীয় পুলিশ রাজধানী কলম্বোর তিনটি হোটেল ও অপর এক গির্জায় বোমা হামলার খবর নিশ্চিত করে। তারা জানিয়েছে, শাংরি-লা হোটেল, কিংসবুরি হোটেল ও সিনামন গ্র্যান্ড হোটেলে বোমা হামলা চালানো হয়েছে। এছাড়া বাত্তিচালোয়ায় অপর এক গির্জায় হামলা হয়েছে বলেও জানায় পুলিশ।

এসব ঘটনায় এখন পর্যন্ত শতাধিক মৃত্যুর খবর পাওয়া গেছে। আহতের সংখ্যা ছাড়িয়েছে তিনশ।

সারাবাংলা/এসএমএন

প্রেস উইং শ্রীলংকা শ্রীলঙ্কায় বোমা হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর