Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকায় বোমা হামলায় ১০ ভারতীয়ের মৃত্যু


২৩ এপ্রিল ২০১৯ ১৩:৫৫

ইস্টার সানডেতে শ্রীলংকার আটটি স্থানে চালানো সিরিজ বোমা হামলায় ভারতের ১০ নাগরিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) ভারতীয় হাই কমিশনার এই তথ্য নিশ্চিত করেছে।

শ্রীলংকায় অবস্থিত ভারতীয় মিশনের এক টুইট বার্তায় বলা হয়েছে, এখন পর্যন্ত ১০ ভারতীয়ের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। এই পোস্টটি রি-টুইট করেছেন দেশটির বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ।

৩ মিনিট নীরব শ্রীলংকা

রোববার (২১ এপ্রিল) ইস্টার সানডেতে চার গির্জা, তিন হোটেল ও এক বাড়িতে বোমা হামলার ঘটনা ঘটে। হামলায় নিহত হন ৩২১ জন। আহত হন পাঁচ শতাধিক। এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ৪০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। কে বা কারা এই হামলা চালিয়েছে সে বিষয়ে এখনো পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। তবে দেশটির সরকার উসলামপন্থী একটি গোষ্ঠীকে হামলার জন্য সন্দেহ করছে।

শ্রীলংকায় মধ্যরাত থেকে জারি হচ্ছে জরুরি অবস্থা

হামলার পর দেশজুড়ে জারি করা হয়েছিল কারফিউ। তবে তা সোমবার (২২ এপ্রিল) তা তুলে নেওয়া হয়েছে। এছাড়া, অপপ্রচার ও ভুয়া তথ্য ছড়িয়ে পড়া ঠেকাতে বন্ধ করে দেওয়া হয়েছে প্রধান সব সামাজিক যোগাযোগমাধ্যম। মঙ্গলবার (২৩ এপ্রিল) দেশটিতে জাতীয় শোক দিবস পালন করা হচ্ছে। সকাল সাড়ে ৮টা থেকে পরবর্তী তিন মিনিট নীরবতা পালন করেন শ্রীলংকার নাগরিকরা।

সারাবাংলা/এসএমএন

ইস্টার সানডে শ্রীলংকায় সিরিজ বোমা হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর