বিজ্ঞাপন

শ্রীলংকায় মধ্যরাত থেকে জারি হচ্ছে জরুরি অবস্থা

April 22, 2019 | 4:33 pm

আন্তর্জাতিক ডেস্ক

কারফিউ তুলে নেওয়ার পর শ্রীলংকায় জরুরি অবস্থা জারি করছে দেশটির সরকার। সিরিজ বোমা হামলার জেরে সোমবার (২২ এপ্রিল) মধ্যরাত থেকে এই জরুরি অবস্থা জারি করা হচ্ছে।

বিজ্ঞাপন

দেশটির রাষ্ট্রপতির মিডিয়া ইউনিট এ বিষয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে। এতে জরুরি অবস্থা জারির পক্ষে সাংবিধানিক ধারাও উল্লেখ করা হয়। জাতীয় নিরাপত্তা কাউন্সিল শর্তসাপেক্ষে এই জরুরি অবস্থা জারির পরিকল্পনা করে।

রাষ্ট্রপতি মইথ্রিপলা সিরিসেনার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সন্ত্রাসবাদ মোকাবিলায় জরুরি অবস্থা জারি করা হবে। তবে এটি দেশের নাগরিকদের মতপ্রকাশের স্বাধীনতাকে বাধাগ্রস্ত করবে না। খবর বিবিসি’র।

এর আগে, রোববার ইস্টার সানডেতে চার গির্জা, তিন হোটেল ও এক বাড়িতে বোমা হামলার ঘটনা ঘটে। হামলায় নিহত হন ২৯০ জন। আহত হন পাঁচ শতাধিক। এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ২৫ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। কে বা কারা এই হামলা চালিয়েছে সে বিষয়ে এখনো পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

বিজ্ঞাপন

শ্রীলংকায় বোমা হামলায় নিহত বেড়ে ২৯০, গ্রেফতার ২৪

হামলার পর দেশজুড়ে জারি করা হয়েছিল কারফিউ। তবে তা সোমবার (২২ এপ্রিল) তুলে নেওয়া হয়েছে। এছাড়া, অপপ্রচার ও ভুয়া তথ্য ছড়িয়ে পড়া ঠেকাতে বন্ধ করে দেওয়া হয়েছে প্রধান সব সামাজিক যোগাযোগমাধ্যম।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন