Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছিনতাইয়ের সময় দুজনকে ধরে পুলিশে দিলেন নারী সাংবাদিক


২৩ এপ্রিল ২০১৯ ২০:২৪

চট্টগ্রাম ব্যুরো: বাসের ভেতরে গলা থেকে চেইন ছিনিয়ে নেওয়ার সময় দুই ছিনতাইকারীকে হাতেনাতে ধরে পুলিশের কাছে তুলে দিয়েছেন এক নারী সাংবাদিক। পুলিশ জানিয়েছে, আটক দুই নারী ছিনতাইকারী সংঘবদ্ধ চক্রের সদস্য। ব্রাহ্মণবাড়িয়া থেকে বিভিন্ন সময় মামলায় হাজিরা দিতে চট্টগ্রাম আদালতে এসে ছিনতাই করে ফিরে যান তারা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে ছিনতাইয়ের শিকার মরিয়ম জাহান মুন্নী চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ পত্রিকায় কাজ করেন।

গ্রেফতার হওয়া নারী ছিনতাইকারী রুবিনা (২৮) ও জান্নাত আক্তারের (২০) বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে।

সাংবাদিক মুন্নী সারাবাংলাকে জানান, মঙ্গলবার সকালে এক নম্বর রুটের বাসে করে তিনি নগরীর বহদ্দারহাট থেকে নিউমার্কেট যাচ্ছিলেন। বাসটি আন্দরকিল্লা পৌঁছার পর ৪-৫ জন মহিলা বাসে ওঠে। এসময় তারা বসার জন্য নিজেরাই ধাক্কাধাক্কি শুরু করে। বাসটি লালদিঘীর পাড়ে পৌঁছার পর মরিয়মের আসনের কাছে এসে একজন বমি করার ভান করে জানালার কাছে যায়। এসময় রুবিনা তার গলায় টান দিয়ে চেইন নিয়ে নেয়।

বিষয়টি বুঝতে পেরে রুবিনা ও জান্নাতকে ঝাপটে ধরে চিৎকার দেন মুন্নী। এসময় বাস থামালে রুবিনা ও জান্নাতকে নিয়ে নেমে যান মুন্নী। রাস্তায় থাকা লোকজনও এসময় দুজনকে ধরে রাখতে সহযোগিতা করেন। পরে পুলিশ এসে দুইজনকে আটক করে থানায় নিয়ে যায়। মুন্নী বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন সারাবাংলাকে জানান, রুবিনা ও জান্নাত গত ১৮ মার্চ গ্রেফতার হয়েছিলেন। নগরীতে এক টমটম যাত্রী মহিলার কাছ থেকে চেইন ছিনতাইয়ের সময় আরও দুই সহযোগীসহ তাদের গ্রেফতার করা হয়েছিল। এই চক্রের সদস্যরা যাত্রীবেশে বাসে উঠে ছিনতাই করে। চক্রের সবাই নারী সদস্য বলেও জানিয়েছেন ওসি।

ওসি জানান, গ্রেফতারের পর ১০দিন কারাগারে থেকে জামিনে ছাড়া পায় রুবিনা। আদালতে হাজিরা ও কারাগারে থাকা খালাকে দেখতে রুবিনা মঙ্গলবার সকালে ট্রেনে করে চট্টগ্রামে আসেন। দুপুরের ট্রেনে ব্রাহ্মণবাড়িয়ায় ফিরে যাবার আগে সে ছিনতাইয়ে জড়ায়।

সারাবাংলা/আরডি/এমআই

চট্টগ্রাম ছিনতাই সাংবাদিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর