Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগামী বছর ২০ লাখ পর্যটক নেওয়ার লক্ষ্য নেপালের


২৩ এপ্রিল ২০১৯ ২২:১৭

চট্টগ্রাম ব্যুরো: আগামী বছর ২০ লাখ পর্যটককে নেপাল ভ্রমণে নেওয়ার লক্ষ্যে ‘ভিজিট নেপাল-২০২০ লাইফটাইম এক্সপেরিয়েন্স’ নামে একটি ক্যাম্পেইন পরিচালনা করছে নেপাল। এছাড়া ২০২০ সালকে পর্যটন বর্ষ হিসেবেও ঘোষণা করেছে দেশটি। আর পর্যটন বর্ষকে সামনে রেখে বিশ্বজুড়ে এই ক্যাম্পেইন পরিচালনা করছে নেপাল।

মঙ্গলবার (২৩ এপ্রিল) চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে ‘নেপাল সেলস মিশন: ২০১৯’ শীর্ষক অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশের নেপাল দূতাবাস এবং ট্যুরিজম বোর্ড অব নেপাল যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে নেপালের নয়টি পর্যটন প্রতিষ্ঠানের পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন পর্যটন প্রতিষ্ঠান ও ট্রাভেল এজেন্সি অংশ নেয়।

অনুষ্ঠানে জানানো হয়, বিশ্বের বিভিন্ন দেশ থেকে ২০১৮ সালে ১১ লাখ ৭৩ হাজার পর্যটক নেপাল ভ্রমণ করেছেন। এর মধ্যে বাংলাদেশ থেকে নেপালে যাওয়া পর্যটকের সংখ্যা প্রায় ২৩ হাজার। এই সংখ্যা নেপালে বছরভিত্তিক পর্যটক আগমনের প্রায় দুই শতাংশ। পরের দুই অবস্থানে আছে শ্রীলংকা ও যুক্তরাজ্য।

অনুষ্ঠানে নেপাল দূতাবাসের দ্বিতীয় সচিব দিল্লি প্রসাদ আচার্য, নেপাল ট্যুরিজম বোর্ডের ব্যবস্থাপক গোবিন্দ আলী, অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশের (আটাব) চট্টগ্রাম অঞ্চলের সভাপতি আবু জাফর বক্তব্য রাখেন।

এছাড়া অনুষ্ঠানে নেপালের সংস্কৃতি, পর্যটন ও সিভিল অ্যাভিয়েশন মন্ত্রণালয়ের পর্যটন উন্নয়ন কমিটির চেয়ারম্যান রানা বাহাদুর খাড়কা, ট্যুরিজম বোর্ডের অফিসার রাজীব জাঁ, দীপস ট্যুরস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা দিপক পৌড়েল, নেপাল হলিডে মেকার টুরস অ্যান্ড ট্রাভেলের ব্যবস্থাপনা পরিচালক দীপক কৈরালা ও ল্যান্ডমার্ক হোটেলের ম্যানেজার দিনেশ গিমেরীও বক্তব্য রাখেন।

সারাবাংলা/আরডি/এমআই

নেপাল পর্যটক পর্যটন বর্ষ ভ্রমণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর