Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কর্তৃপক্ষের আশ্বাসে ৭ কলেজের শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত


২৪ এপ্রিল ২০১৯ ১৫:৫৭

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষের আশ্বাসের ভিত্তিতে পাঁচ দফা দাবিতে চলমান অবরোধ স্থগিত করেছেন ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। তারা জানিয়েছেন, কর্তৃপক্ষের আশ্বাসের পাশাপাশি আজ বুধবার (২৪ এপ্রিল) সাত কলেজের প্রতিনিধিদের সঙ্গে ঢাবি উপাচার্যের বৈঠকে আশ্বস্ত হলে স্থায়ীভাবে অবরোধ প্রত্যাহার করবেন। আর তা না হলে আগামীকাল বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ফের আন্দোলনে সড়কে নামবেন তারা।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ৭ কলেজের শিক্ষার্থীদের দাবি পূরণে উদ্যোগ

বুধবার দুপুরে ঢাকা কলেজের আন্দোলনরত শিক্ষার্থী নোমান সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা পাঁচ দফা দাবিতে গতকাল (মঙ্গলবার, ২৩ এপ্রিল) থেকে আন্দোলন  করছি। আজ (বুধবার) দুপুরে ঢাবি প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী আমাদের সঙ্গে দেখা করেছেন, দাবি পূরণের আশ্বাস দিয়েছেন। তার আশ্বাস আমরা আমলে নিয়েছি। তাছাড়া বিকেলে বিশ্ববিদ্যালয়ের  উপাচার্যের সঙ্গে সাত কলেজের প্রতিনিধিদের বৈঠক রয়েছে। বৈঠক শেষে তারা কী বলবেন, তার ওপর নির্ভর করে আমরা আন্দোলন বিষয়ে সিদ্ধান্ত নেবো।

আরও পড়ুন- আজও নীলক্ষেত মোড় অবরোধ, ৫ দফা দাব ৭ কলেজ শিক্ষার্থীদের

নোমান বলেন, বৈঠক শেষে তারা যা বলবেন, তাতে আমরা আস্থা রাখতে পারলে আন্দোলন স্থায়ীভাবে প্রত্যাহার করব। আর তা না হলে আগামীকাল বৃহস্পতিবারও আন্দোলন চলবে।

প্রসঙ্গত, মঙ্গলবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা পাঁচ দফা দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন করছে।

আরও পড়ুন- ৫ দফা দাবিতে ৭ কলেজের শিক্ষার্থীদের নীলক্ষেত মোড় অবরোধ

তাদের দাবিগুলো হলো— পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ত্রুটিমুক্ত ফলাফলসহ প্রকাশসহ একটি বর্ষের সব বিভাগের ফল একসঙ্গে প্রকাশ করতে হবে; ডিগ্রি, অনার্স ও মাস্টার্সের সব বর্ষের ফলে গণহারে অকৃতকার্য হওয়ার কারণ প্রকাশসহ খাতার পুনর্মূল্যায়ন করতে হবে; সাত কলেজপরিচালনার জন্য স্বতন্ত্র প্রশাসনিক ভবন রাখতে হবে; প্রতিমাসে প্রতিটি বিভাগে প্রতি কলেজে দুই দিন করে মোট ১৪ দিন ঢাবি শিক্ষকদের ক্লাস নিতে হবে এবং সেশনজট নিরসনের লক্ষ্যে অ্যাকাডেমিক ক্যালেন্ডার প্রকাশসহ ক্র্যাশ প্রোগ্রাম চালু করতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/টিআর

৭ কলেজ ৭ কলেজের শিক্ষার্থীদের আন্দোলন আন্দোলন আন্দোলন স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর