Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমএলএম এর নামে ৪৩ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার ৪


২৫ এপ্রিল ২০১৯ ০৫:০২

ঢাকা: ডেসটিনির আদলে গড়া মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) নোভেরা প্রোডাক্টস লিমিটেড নামের একটি কোম্পানির চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। কোম্পানিটির বিরুদ্ধে অভিযোগ, গত তিন চার বছরে ৯২ হাজার গ্রাহকের কাছ থেকে প্রায় ৪৩ কোটি টাকা হাতিয়ে নেওয়া হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) পল্লবী থানাধীন ৯ নম্বর রোডের একটি বাসায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।  ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মিরপুর জোনের সহকারি কমিশনার (এসি) নাজমুল হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃতরা হলেন–সাইফুল ইসলাম ওরফে সোহেল (৩৭), মশিউর রহমান খান (৪৩), বিশ্বজিৎ গুহ (৩৬) ও এমদাদুল হক মিলন (৩৫)। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি কম্পিউটার, গাড়ি, প্রজেক্টরসহ বেশ কিছু নোভেরা পণ্য ও এমএলএম ব্যবসা সংশ্লিষ্ট কাগজপত্র জব্দ করা হয়।

সহকারি কমিশনার নাজমুল হাসান বলেন, ‘২০১৬ সাল থেকে নোভেরা প্রোডাক্টস লিমিটেড নামের এই কোম্পানিটি ই-কমার্স ও ডাইরেক্ট মার্কেটিংয়ের আড়ালে, এমএলএম ব্যবসার মাধ্যমে অধিক লাভ এবং উচ্চ আয়ের প্রলোভন দেখিয়ে, সাধারণ মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে আসছিল। এটি ডেসটিনির আদলে পরিচালিত হতো। এমনকি এ কোম্পানিতে ডেসটিনির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারাও জড়িয়ে আছে। তারা ডেসটিনির মতো সহজ সরল বেকার লোকদের অধিক লাভ ও উচ্চ আয়ের প্রলোভন দেখিয়ে এ ব্যবসায় বিনিয়োগ করতে প্রলুব্ধ করতো। পরবর্তী সময়ে তাদের বিনিয়োগকৃত টাকার প্রোডাক্ট, কমিশন ও বেতন না দিয়ে তাদের সব টাকা হাতিয়ে নিতো।’

তিনি আরও বলেন, ‘প্রতারকদের কাছ থেকে উদ্ধার হওয়া কম্পিউটারে সফটওয়ার ঘেটে দেখা যায়, তারা এ পর্যন্ত ৯২ হাজার ২০৯ জন ডিস্ট্রিবিউটর থেকে ৪৩ কোটি ৫২ লাখ ৩৬ হাজার ৪৯৫ টাকা হাতিয়ে নিয়েছে।’

বিজ্ঞাপন

 সারাবাংলা/এসএইচ/ইউজে/পিএ

এমএলএম গ্রেফতার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর