Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার শ্রীলংকায় পাওয়া গেল আইএসের বোমা ফ্যাক্টরি


২৭ এপ্রিল ২০১৯ ০৯:২১

শ্রীলংকার রাজধানী কলম্বো থেকে দুই শ মাইল দূরের সেন্টথামারু শহরে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) গোপন আস্তানায় অভিযান চালিয়েছে পুলিশ। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় (২৬ এপ্রিল) সেখানে পুলিশের সঙ্গে জঙ্গিদের গুলি বিনিময় হয়। এতে কারও হতাহতের কথা নিশ্চিত করা না হলেও স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, জঙ্গিদের কেউ কেউ বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিজেদের উড়িয়ে দিয়েছে। অভিযানে আইএসের বোমা ফ্যাক্টরি থেকে উদ্ধার করা হয়েছে, বিপুল পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জাম, বিভিন্ন বিস্ফোরক, অত্যাধুনিক ড্রোন, পতাকা এবং পোশাক। খবর ডেইলি মেইলের।

বিজ্ঞাপন

এই অভিযানের ফলে শ্রীলংকায় আইএসের সম্পৃক্ততা আরও জোরালো হলো। দেশটির নিউজ ফার্স্ট জানায়, এখানে আত্মঘাতী হামলার জন্য ব্যবহৃত সুসাইড ভেস্ট বানানো হতে। ইস্টার ডে’তে বোমা হামলার আগে যে আটজন আইএসের হয়ে শপথ নিয়েছিল, তারা ভিডিওটি এখানে ধারণ করে বলে ভাবা হচ্ছে। হামলার দুদিন পর ইসলামিক স্টেট ওই ভিডিওটি প্রকাশ করে।

সামরিক বাহিনীর একজন মুখপাত্র বিস্ফোরণ ও গোলাগুলির কথা নিশ্চিত করেছেন। তবে হতাহতের কথা তিনি সঠিক বলতে পারেননি। সেনাবাহিনীর সহায়তায় পুলিশ এই অভিযান পরিচালনা করছে।

সারাবাংলা/এনএইচ

ইসলামিক স্টেট (আইএস) পুলিশি অভিযান শ্রীলংকায় সিরিজ বোমা হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর