Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিঙ্গাপুরের চার হাসপাতালের তথ্যকেন্দ্র চট্টগ্রামে


২৮ এপ্রিল ২০১৯ ০০:৪২

চট্টগ্রাম ব্যুরো: উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যেতে ইচ্ছুক চট্টগ্রামের রোগীদের জন্য নগরীর রেডিসন ব্লু বে ভিউ হোটেলে তথ্যকেন্দ্র খুলেছে দেশটির পার্কওয়ে হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার তথ্যকেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। পার্কওয়ে হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডেসমন্ড ওয়াই ও পার্কওয়ে ক্যান্সার সেন্টারের বিশেষজ্ঞ অং চিয়াং ইং তথ্যকেন্দ্রের উদ্বোধন করেন।

এতোদিন সিঙ্গাপুরের খ্যাতিমান এই হাসপাতালের তথ্যকেন্দ্র ছিল শুধু ঢাকায়। নতুন তথ্যকেন্দ্র চালুর ফলে চট্টগ্রামের রোগীদের ভিসাসহ সার্বিক কার্যক্রমের জন্য আর ঢাকায় যেতে হবে না বলে উদ্বোধনী অনুষ্ঠানে সংশ্লিষ্টরা জানান। উদ্বোধনের পর রেডিসন হোটেলে সংবাদ সম্মেলনেও আসেন পার্কওয়ে হাসপাতালের দু’জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ এদেশীয় প্রতিনিধিরা।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে বলা হয়, এখন থেকে সিঙ্গাপুরে চিকিৎসকের সাক্ষাতকার, যাতায়াত, ভিসা, চিকিৎসার খরচ, চিকিৎসা সময়কালসহ থাকার ব্যবস্থাসহ সব তথ্যই চট্টগ্রাম থেকে পাওয়া যাবে। রেডিসন ব্লু হোটেলের এনেক্স ব্লকে এই তথ্যকেন্দ্রের সঙ্গে ০১৯৬৬–৭৭৭৭১১ ও ০১৯৬৬–৭৭৭৭২২ নম্বরে যোগাযোগ করা যাবে।

সংবাদ সম্মেলনে পার্কওয়ে হাসপাতাল থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকেরা হাসপাতালটির বিভিন্ন সুযোগ সুবিধা তুলে ধরেন। সেখানে তাদের চারটি হাসপাতালে হৃদরোগ, লিভার ট্রান্সপ্লান্ট, নিউরোলজি, ক্যানসারসহ বিভিন্ন রোগের উন্নতমানের চিকিৎসা দেওয়া হয় বলে তারা জানিয়েছেন। সিঙ্গাপুরের হাসপাতালগুলো হচ্ছে, মাউন্ট এলিজাবেথ অর্চাড হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ নভেনা হাসপাতাল, গ্লেন ইগলস হাসপাতাল এবং পার্কওয়ে ইস্ট হাসপাতাল।

বিজ্ঞাপন

এসব হাসপাতালে চিকিৎসা সেবা পেতে তথ্যের জন্য হেল্পলাইন চালু থাকবে ২৪ ঘন্টা। চিকিৎসক সাক্ষাতকার, বিমানের টিকিট, বিমানবন্দর থেকে পিক আপ, হোটেল বুকিং এবং মেডিকেল ভিসা ফরমপূরণ এ সুবিধা গুলো দেয়া হবে। সিঙ্গাপুরের পার্কওয়ে হাসপাতাল থেকে ফিরে আসার পর পুরাতন রোগীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামে বসে ডাক্তারের পরবর্তী চিকিৎসা পরামর্শ নিতে পারবেন বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে সিঙ্গাপুর থেকে আসা দুই বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে আরো উপস্থিত ছিলেন পার্কওয়ে হেলথ এর পরিচালক জাহিদ হাসান খান, পার্কওয়ে হাসপাতালের চট্টগ্রাম তথ্য কেন্দ্রের ব্যবস্থাপক নাজিয়া মাহফুজ ও মোস্তফা গ্রুপের পরিচালক মাহফুজুর রহমান।

সারাবাংলা/আরডি/জিএস/আইই

সিঙ্গাপুর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর