Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি শাহজালাল হলের প্রভোস্টকে অব্যাহতি


২৮ এপ্রিল ২০১৯ ১৮:২৫

চট্টগ্রাম ব্যুরো: দায়িত্বে অবহেলার কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহজালাল হলের প্রভোস্ট সুতান আহমেদকে অব্যাহতি দেওয়া হয়েছে।

পদাধিকার বলে রোববার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তাকে অব্যাহতি দিয়েছেন। চবি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বুধবার (২৪ এপ্রিল) পানির সংকট, খাবারের নিম্নমান, নোংরা শৌচাগারসহ ১২টি সমস্যার প্রতিকার এবং প্রভোস্টের পদত্যাগ দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা। সেদিন আবাসিক শিক্ষার্থীরা শাহজালাল হলের মূল ফটক ও সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

কে এম নূর আহমদ সারাবাংলাকে জানান, শাহজালাল হলের প্রভোস্টকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নির্বাহী ক্ষমতা বলে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন একজনকে হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে হলের প্রভোস্ট সুতান আহমেদ সারাবাংলাকে বলেন, এটা আসলে প্রতিহিংসামূলক সিদ্ধান্ত। এর আগে পত্রিকায় উপাচার্য প্রতিদ্বন্দ্বিতায় আমার নাম আসে। প্রতিহিংসা থেকেই ছাত্রদের দিয়ে স্লোগান দেওয়ানো হয়েছিল। পরে ছাত্ররা তালা খুলে দিয়ে আমার কাছে ক্ষমা চেয়েছে। এসব প্রতিহিংসামূলক কাজ করা ঠিক নয়। আমি দায়িত্ব নেওয়ার পর থেকে নানা সমস্যার সম্মুখীন হয়েছি। এ জন্য আমি বলছি, এই দায়িত্ব আমি পালন করবো না। অন্য কাউকে দায়িত্ব দেওয়া হোক।

আরও পড়ুন: চবি’র শাহজালাল হলের আবাসিক শিক্ষক দেড় ঘণ্টা অবরুদ্ধ

সারাবাংলা/সিসি/এটি

চবি প্রভোস্ট শাহজালাল হল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর