Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেনা-ছদ্মবেশে শ্রীলংকার পাঁচ স্থানে আবারও হামলার আশঙ্কা


২৯ এপ্রিল ২০১৯ ১৩:৩৯

শ্রীলংকার কর্তৃপক্ষ জানিয়েছে, জঙ্গিরা আবারও দেশটিতে হামলার পরিকল্পনা করছে। এক্ষেত্রে ‘ছদ্মবেশে’ সামরিক বাহিনীর পোশাক পরে জঙ্গিরা অন্তত ৫টি স্থানে হামলা চালাতে পারে। সোমবার (২৯ এপ্রিল) এ বিষয়ে খবর প্রকাশ করে সংবাদমাধ্যম রয়টার্স।

খবরে বলা হয়, শ্রীলংকার হেড অব মিনেস্ট্রিয়াল সিকিউরিটি ডিভিশন (এমএসডি) দেশটির নিরাপত্তা সংস্থাগুলোকে সতর্ক করে এ বিষয়ে চিঠি দিয়েছে। তার একটি কপি পেয়েছে রয়টার্স।

বিজ্ঞাপন

ওই সতর্কবার্তায় বলা হয়, আরও একটি সিরিজ হামলা হতে পারে শ্রীলংকায়। এক্ষেত্রে জঙ্গিরা একটি ভ্যান গাড়ি ব্যবহার করতে পারে এবং পরতে পারে মেলেটারির পোশাক। জঙ্গিরা মোট ৫টি স্থানে রোববার বা সোমবার হামলার পরিকল্পনা করছে বলেও চিঠিতে সাবধান করা হয়।

আরও পড়ুন: শ্রীলংকার জনসম্মুখে নিষিদ্ধ ‘মুখঢাকা বোরকা’

তবে রোববার কোনো হামলার ঘটনা না ঘটলেও সোমবার বাড়তি নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে দেশটিতে। শ্রীলংকার স্বাস্থ্যমন্ত্রী রাজিথ সিনারত্নেও জানিয়েছেন হামলার হুমকি বিষয়ে তিনি চিঠি পেয়েছেন। এছাড়া, শ্রীলংকার দুজন পার্লামেন্টে সদস্যও বিষয়টি নিশ্চিত করেছেন।

চিঠিতে সম্ভাব্য হামলার হুমকি হিসেবে শ্রীলংকার বাট্টিকেলোর নাম বলা হয়েছে। সেখানে সেনা-পুলিশের যৌথ অভিযানে সম্প্রতি ২৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে কিছু জঙ্গি বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিজেদের উড়িয়ে দেয়।

সারাবাংলা/এনএইচ

জঙ্গি হামলা শ্রীলংকা হামলার আশঙ্কা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর