Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ বার মেয়াদ বাড়িয়েও প্রতিবেদন দেয়নি জেলা প্রশাসনের তদন্ত কমিটি


৩০ এপ্রিল ২০১৯ ০৫:৫৭

ফেনী: ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় ফেনী জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির কাজ শেষ হয়নি তিন সপ্তাহেও। এরই মধ্যে তিন দফায় তদন্ত কাজ শেষ করার সময় বাড়ানো হয়েছে।

তদন্তে কমিটির প্রধান হিসেবে দায়িত্বে থাকা ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুল করিম ওই মাদরাসা পরিচালানা কমিটিরও সভাপতি ছিলেন।

গত ২৭ মার্চ রাফিকে যৌন নিপীড়ন করার ঘটনায় মামলা হলেও প্রশাসনের পক্ষ থেকে কোনো তদন্ত কমিটি গঠন করা হয়নি। ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার সাইক্লোন শেল্টার ভবনের তিনতলার ছাদে নিয়ে রাফির গায়ে আগুন দেওয়া হয়।

পরদিন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পি কে এম এনামুল করিমকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করে জেলা প্রশাসন। ওই কমিটিতে সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল পারভেজ ও জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্যাহকে সদস্য করা হয়। কমিটিকে তিন দিনের মধ্যে রিপোর্ট দাখিলের নির্দেশ দেন জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান।

তিন কার্যদিবস শেষ হওয়ার পর ১০ এপ্রিল জেলা প্রশাসক বরাবর তদন্ত কমিটির প্রধান এনামুল করিম আরো সাত দিন সময় বাড়ানোর আবেদন করেন। পরে জেলা প্রশাসক সাত কার্যদিবস মেয়াদ বাড়ান। সে মেয়াদে প্রতিবেদন তৈরি করতে না পারায় কমিটি আরো সময় বাড়ানোর আবেদন করে। জেলা প্রশাসক আবারও চার দিন সময় বাড়ান। সেই মেয়াদও শেষ হয়েছে ২১ এপ্রিল।

তবে সোমবার (২৯ এপ্রিল) পর্যন্ত কমিটি তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি।

তবে তদন্ত কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন কমিটির প্রধান পি কে এম এনামুল করিম। তিনি বলেন, ‘তদন্ত কাজ শেষ করা হলেও নানা ব্যস্ততায় প্রতিবেদন তৈরি এখনো সম্ভব হয়নি। আগামী কয়েক দিনের মধ্যে প্রতিবেদন তৈরি করা সম্ভব হবে।’

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান বলেন, তদন্ত দলের প্রধান একটি প্রশিক্ষণে জেলার বাইরে অবস্থান করায় কিছুটা দেরি হচ্ছে। অতি দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন তৈরি করে গণমাধ্যমকে এ বিষয়ে জানানো হবে বলেও আশ্বাস দেন তিনি।

সারাবাংলা/এসএমএন

তদন্ত প্রতিবেদন নুসরাত হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর